পাইকগাছা পৌরসভার অবকাঠামো উন্নয়নে ১৪ কোটি টাকা বরাদ্দ

  27-05-2018 04:26PM

পিএনএস, পাইকগাছা (খুলনা) প্রতিনিধি : গুরুত্বপূর্ণ নগর অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় খুলনার পাইকগাছা পৌরসভার অনুকূলে ১৪ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের প্রকল্প পরিচালক কাজী মিজানুর রহমান স্বাক্ষরিত এক পত্রের মাধ্যমে এ বিষয়টি নিশ্চিত করেছেন।

আগামী ৪ বছরে পর্যায়ক্রমে প্রকল্পের আওতায় পৌরসভার বিভিন্ন বিসি/আরসিসি রাস্তা নির্মাণে ১২ কোটি ১০ লক্ষ টাকা, ১৫ কিলোমিটার ব্রিজ-কালর্ভাট নিমাণ ও ১ কিলোমিটার ড্রেন নির্মাণে এ টাকা ব্যয় করা হবে। পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর জানান, অবকাঠামোর কোন কোন খাতে এ টাকা ব্যয় করতে হবে তা বরাদ্দ পত্রে উল্লেখ করা রয়েছে। বরাদ্দ অনুযায়ি বিসি/আরসিসি রাস্তা নির্মাণে বরাদ্দ রয়েছে ১২ কোটি ৪০ লক্ষ টাকা।

ব্রিজ/কালর্ভাট নির্মাণে ৬০ লক্ষ টাকা ও ড্রেন উন্নয়নের জন্য ১ লক্ষ টাকা বরাদ্দ রাখা হয়েছে। গুরুত্বপূর্ণ নগর অবকাঠামো উন্নয়ন (২য় পর্যায়ে) প্রকল্পের বড় ধরণের এ বরাদ্দ। প্রকল্পের সম্পূর্ণ কাজ সম্পন্ন হলে পৌরসভার উন্নয়নের চিত্র বদলে যাবে। ১নং ওয়ার্ড কাউন্সিলর মো. আলাউদ্দীন আলী গাজী জানান, প্রকল্পের আওতায় শিববাটী ব্রিজ হতে মনীন্দ্রনাথের বাড়ী পর্যন্ত জরাজীর্ণ সড়কটি পিচ করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

অনুরূপভাবে পৌরসভার ১নং ওয়ার্ডের মৃত জমির গাজীর বাড়ী হতে মৃত কিনার আলীর বাড়ী পর্যন্ত পেভিং টাইলস্সহ আরসিসি রাস্তা করার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। এটি বাস্তবায়িত হলে একটি হবে পৌরসভার প্রথম কোনো ডিজিটাল সড়ক।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন