ডিমলায় বার্ষিক পরিকল্পনা প্রনয়নের উম্মুক্ত সভা - মফস্বল - Premier News Syndicate Limited (PNS)

ডিমলায় বার্ষিক পরিকল্পনা প্রনয়নের উম্মুক্ত সভা

  

পিএনএস, ডিমলা (নীলফামারী) প্রতিনিধি : নীলফামারী ডিমলা উপজেলা ৮ নং ঝুনাগাছ চাপানী ইউনিয়ন- এর অর্ন্তগত ১নং ওয়ার্ড মাওলানা পাড়া বালিকা দাখিল মাদ্রাসা মাঠে ঝুনাগাছ চাপানী ইউনিয়ন পরিষদ আয়োজনে ২৬ মে সকালে ইউপি সদস্য মোঃ ছাইদুল ইসলামের সভাপতিত্বে পঞ্চ বার্ষিকী পরিকল্পনা প্রণয়নের লক্ষ্যে উম্মুক্ত ওয়ার্ড সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝুনাগাছ চাপানী ইউপি চেয়ারম্যান মোঃ আমিনুর রহমান । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিলা সংরক্ষিত ১,২,৩ আসনের সদস্য রেখা রানী দত্ত , আলহাজ্ব ফজলুল হক (সাবেক শিক্ষক) ও অত্র এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ । চলমান সভায় সভাপতি তার বার্ষিক পরিকল্পনায় রাস্তা,পুল-কালভার্ট, ইউড্রেন, বিদ্যালয়ের মাঠ ভরাট সহ আনুষাঙ্গিক বেশ কিছু দাবী উত্থাপন করেন ।

তবে এসকল দাবীকে উপেক্ষা করে উপস্থিত জনগণের প্রধান চাওয়ার ছিল সম্প্রতি ঝড়ে ও শীলা বৃষ্টিতে ঐ এলাকার ৫ শত ৩০ পরিবারের ফসলের ক্ষতি হওয়ায় সরকারি ভাবে ২০ কেজি করে চাল পেয়েছে ২ শত ৪০ পরিবার এর মধ্যেই এখনও ২ শত ৯০ পরিবার উক্ত সুযোগ থেকে বঞ্চিত । ফসলের পাশাপাশি ৮ শত ৬০ পরিবারে টিন সেড ফুটা হয়েছে যার জন্য তারা মানবেতর জীবন-যাপন করছে।

এসকল ক্ষতিগ্রস্থ লোকদের মধ্যে মিয়ার পাড়ার মোসলেমা বেওয়া, জাহিদুল ইসলাম, মমিনুর রহমান, মাওলানা পাড়ার বেলাল হোসেন, উত্তর পাকার মাথার অহিদুল ইসলাম, তছলিম উদ্দিন, আইয়ুব আলী , হাফেজ আনিছুর রহমান প্রমুখ বলেন ফসল যদি ঘরে তুলতে পারতাম তাহলে বিক্রি করে না হয় ঘর মেরামত করতাম। এখন ফসলও নাই ঘরও ফুটা পানি আসলে পরিবারের সবাই দাড়িয়ে দাড়িয়ে রাত যাপন করতে হয় আমরা এখন কি করব ? কার কাছে যাব? আমরা যে রোহিঙ্গাদের চেয়ে বেশী অসহায় হয়ে গেছি ।

প্রধান অতিথি তাদের কথাগুলো শুনে মিশ্র প্রতিক্রিয়ায় বলেন এটি আল্লাহ প্রদত্ত গজব, বিপদে আমাদের সবাইকে ধর্য্য ধারন করতে হবে আল্লাহ না খেয়ে কাউকে মারবেন না । আপনাদের ব্যাপারে আমি উর্ধ্বতন কর্তৃপক্ষদের কে অবগত করেছি। কেবল মাত্র আমার ইউনিয়ন ছাড়াও অত্র উপজেলায় আরও ৫টি ইউনিয়ন ক্ষতিগ্রস্থ হয়েছে । তবে আজকের উম্মুক্ত সভা হচ্ছে এলাকার কোথায় রাস্তা, কালভার্ট, ইউড্রেন , নলকূপ স্থাপনাসহ কোথায় কি লাগবে তা এলাকাবাসী সলাপরামর্শ করে ইউপি সদস্যসহ তালিকা প্রণয়ন করতে হবে। বাজেট আসা মাত্র তা বাস্তবায়ন করা হবে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল


 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech