চট্টগ্রাম বন্দর এলাকায় শক্তিশালী টর্নেডোর আঘাত - মফস্বল - Premier News Syndicate Limited (PNS)

চট্টগ্রাম বন্দর এলাকায় শক্তিশালী টর্নেডোর আঘাত

  

পিএনএস : চট্টগ্রাম বন্দর এলাকায় শক্তিশালী টর্নেডো আঘাত হেনেছে। মাত্র ৩০ সেকেন্ড স্থায়ীত্বের এই টর্নেডোর আঘাতে বন্দরের জেটিতে বাঁধা ‘এমভি ওইএল স্ট্রেইটস’ নামের একটি কনটেইনারবাহী বিদেশি জাহাজের দড়ি ছিড়ে গেছে। ফলে জাহাজটি জেটি থেকে আলাদা হয়ে কর্ণফুলী নদীর মাঝ সীমানায় চলে গেছে। এছাড়া বন্দরের সিসিটি ইয়ার্ডের প্রায় অর্ধশতাধিক পণ্যভর্তি ও খালি কনটেইনার এলোমেলোভাবে পড়ে যায়। উড়িয়ে নিয়ে গেছে ৯, ১২ ও ১৩ নম্বর শেডের ছাউনি। ভেঙে গেছে ডক অফিসের সীমানা প্রাচীরও। এ সময় অন্তত ১০ জন শ্রমিক আহত হন বলে জানা গেছে।

টার্মিনাল ম্যানেজার গোলাম মো. সারওয়ারুল ইসলাম জানান, বৃহস্পতিবার সকাল পৌনে নয়টার দিকে মাত্র ৩০ সেকেন্ড স্থায়ী টর্নেডো বন্দরের সিসিটি ইয়ার্ড এলাকায় আঘাত হানে। এ সময় কিছু পণ্যভর্তি ও খালি কনটেইনার এলোমেলোভাবে পড়ে যায়। জেটিতে অবস্থানরত একটি কনটেইনারবাহী জাহাজের দড়ি ছিড়ে যায় এবং কিছু শেডও ক্ষতিগ্রস্ত হয়েছে।

বন্দরের সচিব মো. ওমর ফারুক জানান, টর্নেডোর প্রভাবে উল্লেখযোগ্য ক্ষয়ক্ষতি হয়নি। তবে এর স্থায়ীত্ব দীর্ঘায়িত হলে অকল্পনীয় ক্ষতি হতো। দড়ি ছিড়ে যাওয়া এমভি ওইএল স্ট্রেইটস জাহাজটি টাগ বোটের সহায়তায় পুনরায় জেটিতে আনা হয়েছে। শেডে আহত শ্রমিকদের প্রাথমিক চিকিৎসাসেবা দেওয়া হয়েছে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল


 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech