বাচঁতে চায় জাকির!

  

পিএনএস, গাইবান্ধা : গাইবান্ধার সুন্দরগঞ্জে টিউমার থেকে ক্যান্সারে আক্রান্ত জাকির হোসেন (১৩) বাচঁতে চায়। বর্তমানে গুরুতর অসুস্থ অবস্থায় জাকির মহাখালী জাতীয় ক্যান্সার গবেষণা ইনস্টিটিউট ও হাসপাতালের ষষ্ঠ তলার ৫ নাম্বার ওয়ার্ড ১১নাম্বার বেডে চিকিৎসাধীন আছেন।

অসুস্থ্য জাকির হোসেন উপজেলার বামনডাঙ্গা ইউনিয়নের সাতগীরি (মওয়ামারী) গ্রামের দিনমজুর আ. মজিদ মিয়ার ছেলে। এবং পার্শ্ববর্তী কাঠগড়া সাতগীরি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্র।

পারিবারিক সুত্র জানায়, গত পাচঁ বছর আগে ছোট আকারের একটি টিউমার ওঠে জাকিরের কাঁধে। পরে হোমিওপ্যাথিক ঔষধ খাওয়ানো হয় তাকে। এতে কোন কাজ না হওয়ায় বিশেষজ্ঞ ডাক্তার দেখায় তার পরিবার। কিন্তু বিশেষজ্ঞ ডাক্তাররা তার শরীরের রোগ নির্ণয় করতে না পারায় শেষ পর্যন্ত হোমিওপ্যাথিক ঔষধই একমাত্র ভরসা হয়।

এদিকে, জাকিরের কাঁধের উপরে ওঠা টিউমারটি ধীরে ধীরে আরো বড় হতে থাকে। গত এক বছরে সেই টিউমারটি বেড়ে বিশাল আকার ধারন করে এখন দশ কেজিতে পরিনত হয়েছে। অন্যদিকে, সেই টিউমার থেকে এখন শরীরে মরণব্যাধি ক্যান্সারে রুপ নিয়েছে। এখন বর্তমানে সে মহাখালী জাতীয় ক্যান্সার গবেষণা ইনস্টিটিউট ও গবেষণা হাসপাতালে চিকিৎসাধীন আছে।

জাকিরের শরীরের অবস্থা বেগতিক বলে জানিয়েছেন চিকিৎসকরা। দ্রুত তার অপারেশন করতে পরামর্শ দিয়েছেন বিশেষজ্ঞ চিকিৎসক। কিন্তু তার অপারেশন করতে যে পরিমান অর্থের প্রয়োজন তা তার পরিবারের নেই। গত কয়েক দিন যাবৎ অর্থের অভাবে নিয়মিত ঔষধ খেতে পারছে না জাকির। তাই সমাজের বিত্তবানদের এগিয়ে আসার অনুরোধ জানিয়েছেন শিশুটির পরিবার।

এ বিষয়ে জাকিরের বাবা আ. মজিদ বলেন, গত ৩০ মে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় ভর্তি করিয়েছি। তখন ওর কাঁধে পাচঁ কেজি ওজনের টিউমার ছিলো। বর্তমানে টিউমারটি এখন দশ কেজিতে রুপ নিয়েছে।

তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, আমি বঙ্গবন্ধুর আদর্শের একজন সৈনিক। আজ বঙ্গবন্ধুর কন্যা ক্ষমতায় থাকাকালীন আমার শিশু বাচ্চা বিনা চিকিৎসায় মারা যাচ্ছে। কিন্তু সরকার আমাকে কোন সাহায্য করেনি। নিজে কষ্ট করে খেয়ে না খেয়ে ছেলের চিকিৎসার খরচ বহন করছি। তিনি মাননীয় প্রধানমন্ত্রীকে সাহায্যের হাত বাড়াতে অনুরোধ জানান।

এ ছাড়াও জাকিরকে সাহায্য করতে সমাজের বিত্তবান ও সকলের কাছে সাহায্যের অনুরোধ জানিয়েছেন।

সাহায্য পাঠাতে যোগাযোগ করুন- ০১৭৭০-৯৯১৬৩৬ (বাবা) নাম্বারে। অথবা জনতা ব্যাংক হিসাব নং- ০১০০১৩২১৩৭৬৭১ বামনডাঙ্গা শাখা, সুন্দরগঞ্জ, গাইবান্ধা।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech