চিতা বাঘ দুটি আশ্রয় পেলো বঙ্গবন্ধু সাফারি পার্কে

  16-06-2018 02:53PM



পিএনএস ডেস্ক: নারায়ণগঞ্জের ফতুল্লায় পাচারকারীদের থেকে উদ্ধার দুইটি চিতা বাঘ শনিবার দুপুরে গাজীপুরের শ্রীপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে অবমুক্ত করা হয়েছে। বৃহস্পতিবার র্যাব-১১ সদস্যরা ফতুল্লার ভূঁইঘর রঘুনাথপুর থেকে চিতা বাঘ দুইটিকে উদ্ধার করেন।

বন্যপ্রাণি বিভাগের অপরাধ দমন ইউনিটের পরিদর্শক অসিম কুমার মল্লিক বলেন, র্যাব-১১ এর সদস্যরা রঘুনাথপুর শওকত ইমরান মিঠুর বাড়িতে অভিযান চালিয়ে খাঁচায় বন্দি দুই-আড়াই বছর বয়সী দুইটি চিতা বাঘ উদ্ধার করেন। এসময় মিঠু ও আরিফুল নামে দুই পাচারকারীকেও গ্রেপ্তার করা হয়। পরে পাচারকারীদের আদালতের মাধ্যমে কারাগারে এবং বাঘ দুইটিকে বনবিভাগে হস্তান্তর করা হয়।

সাফারি পার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোতালেব মিয়া জানান, শুক্রবার রাতে বাঘ দুইটি সাফারি পার্ক কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করে বন বিভাগ। উদ্ধার হওয়া চিতাবাঘগুলো বিভিন্ন ধরনের রোগে আক্রান্ত থাকার আশঙ্কা থাকায় শনিবার দুপুরে পার্কের অন্যান্য বাঘগুলো থেকে নির্দিষ্ট কোরেন্টাইনে (পৃথক স্থান) রাখা হয়েছে। ২১ দিন বিভিন্ন পরিচর্যার পর এবং কোন রোগে আক্রান্ত থাকলে তা নির্ণয়ের পর মূল বেষ্টনিতে রাখা হবে। বর্তমানে এ দুইটি ছাড়া পার্কে আর কোন চিতা বাঘ নেই।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন