ডিমলায় দিনব্যাপি মুক্ত আঞ্চলিক আলোচনা অনুষ্ঠিত

  

পিএনএস, ডিমলা নীলফামারী প্রতিনিধি : “অপার সম্ভাবনার পৃথিবী চলো একটি সুন্দর বিশ্ব গড়ি” এ প্রতিপাদ্যকে সামনে রেখে নীলফামারী ডিমলা উপজেলার ৮ নং ঝুনাগাছ চাপানী ইউনিয়নে ১৯ জুন চাপানী বালিকা উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে দিনব্যাপি প্রগ্রোসিভ সোসাইটি (ফের মেকিং এ বেটার ওয়াল্ড) চাপানী হাট ডিমলা নীলফামারীর আয়োজনে দিনব্যাপি মুক্ত আলোচনা সভা ২০১৮ অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসারের মোছাঃ নাজমুন নাহারের প্রেরিত প্রতিনিধি উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ রফিকুল ইসলাম । এতে সভাপতিত্ব করেন সমাজসেবক যতীন্দ্র নাথ রায় , অনুষ্ঠান যৌথ সঞ্চালনায় ছিলেন রংপুর সরকারি কলেজের ছাত্র সুবোধ রায় ও ইষ্ট ওয়েষ্ট বিশ্ববিদ্যালয়ের নাইমুল হাসান । পৃষ্ঠপোষকতায় ছিলেন দেশের নামকরা বিভিন্ন বিশ্ববিদ্যালয় অধ্যয়নরত ঝুনাগাছ চাপানী ইউনিয়নের গরবী পরিবারের শিক্ষার্থীরা ।
চলমান সভায় একটি দেশের উন্নয়নের জন্য গুরুত্বপূর্ন বাধাগুলোকে চিহ্নিত করে তন্মধে ৩ টি সমস্যা নিয়ে আলোচনা করা হয়। মুখস্ত বিদ্যা শিক্ষার্থীদের দৈহিক ও মানসিক কষ্ট দেয় , মাদক দ্রব্য মূলৎপটনে স্থানীয় প্রশাসন ও অভিভাবকের করনীয় , চলমান রোহিঙ্গা সংকট ও তিস্তার পানি বন্টন চুক্তি নিয়ে আলোচনা করা হয়।

উক্ত বিষয় ভিত্তিক আলোচনার উপর বক্তব্য রাখেন প্রগেসিভ সোসাইটির উপদেষ্টা ঝুনাগাছ চাপানী ইউনিয়নে চেয়ারম্যান আমিনুর রহমান , হাজ্বী জহরতুল্যা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মুয়ীদ সজল , সহকারী শিক্ষক বাবু বনমালী রায় , মরাতিস্তা সাইফোন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনিছুর রহমান টিপু , সাবেক শিক্ষক আব্দুল মালেক , ঝুনাগাছ চাপানী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এস্কেন্দার মির্জা , বিন্যাকুড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মামুনার রশীদ , দুদিয়া পাড়া সঃপ্রাঃ বিঃ প্রধান শিক্ষক মঞ্জুরুল আলম মনটু ।

উল্লেখ্য যে উক্ত সভাটি আরও প্রানবন্ত ও গতিশীল করার জন্য চেয়ারম্যান আমিনুর রহমান আগামী ঈদ-উল আযহায় অত্র ইউনিয়নের কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা এবং সবার সহযোগিতা পেলে আগামী ৬ মাসের মধ্যে অত্র ইউনিয়নে শতভাগ মাদকমুক্ত ও বাল্যবিবাহ ইউনিয়ন উপহার দেওয়ার আশ্বাস প্রদান করেন । পরিশেষে ঝুনাগাছ চাপানী নিবাসী কাচামাল ব্যবসায়ী মোঃ নুর হোসেনের মেয়ে নাজমা আক্তার জিপিএ ৫ প্রাপ্ত এর লেখাপড়ার সহযোগিতার দায়িত্ব গ্রহন করেন । তার এ শিক্ষা অনুরাগীর প্রতি উদারতার এলাকার আনন্দের ছায়া নেমেছে বলে বিশিষ্ট জনেরা জানায়।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল




 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech