‘মৎস্য চাষের ক্ষেত্রে সকলকে উৎসাহিত করতে হবে’

  19-07-2018 06:04PM

পিএনএস, কাহারোল (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জনশীল গোপাল বলেছেন, মৎস্য চাষ করে বর্তমান যুব সমাজ সহ অন্যান্য মৎস্য জীবি ও মৎস্য চাষিরা ব্যাপক আয় করে আসছেন। মৎস্য চাষের ফলে এলাকায় মাছের ঘাটতি নেই বললেই চলে। মৎস্য জীবিদের পাশাপাশি মৎস্য চাষিরাও এখন নিজস্ব পুকুরে মাছ চাষ করে অধিক লাভবান হচ্ছে। বেশি বেশি করে মাছ চাষের ক্ষেত্রে সকলকে উৎসাহিত করতে হবে। মৎস্য চাষ এখন লাভ জনক হওয়ায় আমাদেরকে মৎস চাষের দিকে ঝুকে পড়তে হবে। বাংলাদেশের মাছ এখন বিদেশে রপ্তানি করে সরকার প্রতি বছর প্রচুর বৈদেশিক মুদ্রা অর্জন করছে। এই সরকারের আমলে মৎস্য খাতে উন্নয়নে ব্যাপক অর্থ বরাদ্দ দিয়ে আসছেন। এখন মৎস্য জীবিরা সমিতির মাধ্যমে সরকারী খাস পুকুর গুলো বন্দোবস্ত নিয়ে মাছ চাষ করার ফলে তাদের পরিবার পরিজন নিয়ে সুদিন অতিবাহিত করছে।

তিনি ১৯ জুলাই’১৮ বিকাল সাড়ে ৫ টার সময় কাহারোল উপজেলা মৎস্য দপ্তরের আয়োজনে জাতীয় মৎস্য সপ্তাহর র্যালী ও পোনা অবমুক্ত করন শেষে জাতীয় মৎস্য সপ্তাহর উদ্বোধনী এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ নাসিম আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ মামুনুর রশীদ চৌধুরী। এসময় অন্যদের মধ্যে উপজেলা মৎস্য অফিসার আবু জাফর মোঃ সায়েম, উপজেলা পূজা উদ্যাপন পরিষদের সাধারণ সম্পাদক রাজেন্দ্র দেবনাথ, উপজেলা সহকারী মৎস্য অফিসার, মোঃ আবুল কালাম আজাদ, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ কালাম হোসেন সহ বিভিন্ন মৎস্য জীবি ও মৎস্য চাষিরা বক্তৃতা করেন।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন