ঝিকরগাছার আকিজ কলেজিয়েট স্কুলের সাফল্য অব্যাহত

  20-07-2018 11:30AM

পিএনএস ডেস্ক : এবারের এইচএসসি পরীক্ষায় যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডে পাসের হার ৬৩ দশমিক ৯৫ শতাংশ। বোর্ডের ফলাফল বিপর্যয়ের মধ্যেও সাফল্য ধরে রেখেছে জেলাটির ঝিকরগাছা থানার বেসরকারি প্রতিষ্ঠান আকিজ কলেজিয়েট স্কুল। এবারও ফলাফলে সাফল্য অব্যাহত রাখতে সক্ষম হয়েছে যশোরের অন্যতম সেরা এই প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

অফিস সূত্রে জানা যায়, এই প্রতিষ্ঠান থেকে ১০১ জন শিক্ষার্থী এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে জিপিএ-৫ পেয়েছে ১৪ জন, এ গ্রেড ৩৫, এ মাইনাস ২৫ জন, বি গ্রেড ১২ এবং সি গ্রেডে একজন শিক্ষার্থী উত্তির্ণ হয়েছে। বিজ্ঞান বিভাগ থেকে ৬৫ জন, ব্যবসায় ব্যবস্থাপনা থেকে ১৫ জন এবং মানবিক শাখা থেকে ২১ জন অংশ নেয়। এরমধ্যে বিজ্ঞান বিভাগের ৭ জন, ব্যবসায় ব্যবস্থাপনা থেকে ১ জন এবং মানবিক শিক্ষা থেকে ৬ জন শিক্ষার্থী জিপিএ-৫ পাওয়ার গৌরব অর্জন করেছে।

খোঁজ নিয়ে জানা যায়, সরকারি সাহায্য-সহযোগিতা ছাড়াই নিজস্ব অর্থায়নে চলা প্রতিষ্ঠানটি ধারাবাহিকভাবে ভালো ফলাফল করে থাকে। মফস্বল শহরে অবস্থিত হলেও এখানে ভালো ফলাফলের কথা জেনে দূর-দুরান্ত থেকে অভিভাবকগণ তাদের ছেলে-মেয়েকে ভর্তি করেন। প্রতিষ্ঠানটির বর্তমান অধ্যক্ষ কামরুজ্জামানের নেতৃত্বে ফলাফলে একের পর এক সাফল্যে এগিয়ে চলেছে।

এ বিষয়ে প্রতিষ্ঠানটির অধ্যক্ষ কামরুজ্জামান বলেন, ‘বরাবরই মতো এবারও আমাদের ফলাফল সম্মানজনক। প্রতিষ্ঠানের সকল শিক্ষকদের চেষ্টা, শিক্ষার্থীদের প্রচেষ্টা, অভিভাবকদের সহযোগিতায় আমাদের এ সাফল্য অব্যাহত রাখতে সক্ষম হয়েছি।’

তিনি আরো বলেন, ‘যশোর শিক্ষা বোর্ডের অন্যতম সেরা প্রতিষ্ঠান আকিজ কলেজিয়েট স্কুল। আমাদের এই সাফল্যের ধারাবাহিকতা আগামীতেও অব্যাহত থাকবে ইনশাল্লাহ।’

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন