বন্দুকযুদ্ধে চট্টগ্রাম ও কুমিল্লায় নিহত ৩

  20-07-2018 11:53AM


পিএনএস, চট্টগ্রাম: চট্টগ্রাম মহানগরের মতিঝরনা এলাকায় র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুই ব্যক্তি নিহত হয়েছেন। র‌্যাবের বলছে নিহতরা মাদক ব্যবসায়ী। তাদের বয়স আনুমানিক ২৫ ও ৩৫।

গতকাল বৃহস্পতিবার দিবাগত রাত ২টার দিকে এ ঘটনা ঘটে। র‌্যাব-৭ চট্টগ্রামের সহকারী পরিচালক (গণমাধ্যম) মিনতানুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তবে নিহত দুজনের পরিচয় জানাতে পারেনি র্যা ব।

মিনতানুর রহমান বলেন, গতকাল রাতে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুই ব্যক্তি নিহত হন। ওই দুই ব্যক্তি একটি মাইক্রোবাসে মাদকদ্রব্য নিয়ে যাচ্ছিলেন। মাদকবাহী মাইক্রোবাসটিকে থামার সংকেত দেয় টহলরত র্যােব সদস্যরা। গাড়িটি না থামিয়ে র্যা ব সদস্যদের লক্ষ্য করে গুলি ছোড়ে তারা। আত্মরক্ষার্থে র্যারবও পাল্টা গুলি ছোড়ে। পরে ঘটনাস্থলে দুজনের লাশ পড়ে থাকতে দেখা যায়।

ঘটনাস্থল থেকে ৮৫ কেজি গাঁজা, একটি পিস্তল ও গুলি উদ্ধার করার দাবি করেছে র্যাাব।

জানা গেছে, ‘বন্দুকযুদ্ধের’ ঘটনার পর নিহত দুই ব্যক্তির লাশ উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে নিয়ে গেছে পুলিশ।

এদিকে আমাদের কুমিল্লা ও দাউদকান্দি সংবাদদাতা জানিয়েছেন, কুমিল্লায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ খোরশেদ আলম প্রকাশ কানা খোরশেদ (৪৫) নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন।

বৃহস্পতিবার দিবাগত রাত দেড়টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক সংলগ্ন দাউদকান্দির হাসানপুর সরকারি কলেজের বিপরীতে এ ঘটনা ঘটে।

নিহত খোরশেদ জেলার দেবীদ্বার উপজেলার গংগানগর গ্রামের মৃত সিদ্দিকুর রহমানের ছেলে। তিনি তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী বলে পুলিশ জানিয়েছে।

দাউদকান্দি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

দাউদকান্দি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জানান, কুমিল্লা থেকে প্রাইভেটকারযোগে ঢাকায় মাদকের চালান যাচ্ছে গোপনসূত্রে এমন খবর পেয়ে দাউদকান্দি পুলিশের একটি দল হাসানপুর কলেজের বিপরীতে রাস্তায় অবস্থান নিয়ে যানবাহনে তল্লাশি শুরু করে। রাত দেড়টার দিকে তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী খোরশেদ আলমকে বহনকারী প্রাইভেটকার আটক করার সময় তার সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়। এ সময় পুলিশও আত্মরক্ষায় পাল্টা গুলি চালায়। উভয়পক্ষের গুলি বিনিময়ের একপর্যায়ে মাদক ব্যবসায়ী খোরশেদ গুরুতর আহত হয়। তাকে উদ্ধার করে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়।

নিহত ব্যক্তির বিরুদ্ধে দেবীদ্বারসহ কুমিল্লা, ঢাকা এবং নারায়ণগঞ্জের বিভিন্ন থানায় ১৩টি মামলা রয়েছে বলে পুলিশ জানিয়েছে।

পুলিশ ঘটনাস্থল থেকে একটি প্রাইভেটকার ও ৮০ কেজি গাঁজা এবং দুই রাউন্ড কার্তুজসহ একটি পাইপগান উদ্ধার করেছে।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন