নরসিংদীতে নিরাপদ সড়কের দাবীতে শিক্ষার্থীদের মানববন্ধন

  14-08-2018 08:48PM

পিএনএস, নরসিংদী প্রতিনিধি : নরসিংদীর মাধবদীতে অটোরিকশা চাপায় কাঠাঁলিয়া ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের তিন শিক্ষার্থী আহত হয়েছে।

সোমবার বিকালে মাধবদী-খড়িয়া সড়কে এ দুর্ঘটনা ঘটে। আহতরা হলেন শারমিন আক্তার (১৪), ঝড়না (১৪), আসিফ (১৫)। এরা সবাই কাঠাঁলিয়া ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী। ১৫ আগস্ট মঙ্গলবার দুপুরে নিরাপদ সড়কের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ করে শিক্ষা প্রতিষ্ঠানটির শিক্ষক/শিক্ষাথীরা। এসময় ঘাতক অটোরিকশা চালকের গ্রেফতার ও শাস্তির দাবী জানান তারা।

প্রত্যক্ষদর্শী সেলিম মাস্টার জানান, স্কুল ছুটির পর বাড়ী ফেরার পথে ইউনিয়ন পরিষদ মোড়ে বেপরোয়া গতীতে অটোরিকশা এসে সাত/আটজন শিক্ষার্থীর উপরে তুলে দেয়। তাতে তিন জন আহত হয়। এর মাঝে শারমিন গুরুতর আহত অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। সে কাঠাঁলিয়ার আহসান উল্লাহ মেয়ে ও দশম শ্রেনীর মেধাবী ছাত্রী।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি হাজী নুরুউদ্দিন ভূইয়া জানান, মাধবদীতে অটোরিকশার তুলনা মূলকভাবে অনেক বেশী। আর এসব চালক এর নেই কোন ড্রাইভিংয়ের অভিজ্ঞতা ও প্রশিক্ষণ। গ্রাম গঞ্জের রাস্তায় প্রতিনিয়ত ঘটছে ভয়ভহ দুর্ঘটনা। তিন শিক্ষার্থী আহত হওয়ার ঘঠনায় ঘাতক চালককের বিচার ও নিরাপদ সড়কের দাবীতে মানববন্ধন করে শিক্ষার্থীরা।

মাধবদী থানা শাখার নিরাপদ সড়ক চাই (নিসচা)র আহ্বায়ক নুরুল ইসলাম সজিব জানান, সারাদেশে নিরাপদ সড়কের দাবীতে আন্দোলন করছে শিক্ষার্থীরা। কিন্তু চালকদের বেপরোয়ায় সড়ক দুর্ঘটনা বেড়েই চলছে। গ্রামের রাস্তা গুলোতে অটোরিকশার কোন নিয়ম নীতি নাই, যার ইচ্ছা হয় সেই হয়ে চালক, তাতে দুর্ঘটনায় অনেকে পঙ্গু ও জীবন দিতে হচ্ছে। সম্প্রতি কাঠাঁলিয়া খড়িরা সড়কে তিন জন প্রাণ হাড়িয়েছেন ও অনেকে পঙ্গুত্ব জীবনযাপন করছেন। তিনি মহাসড়ক ও গ্রাম গঞ্জের সড়কে দুর্ঘটনা রোধকল্পে প্রশাসনের সু-দৃষ্টি কামনা করেন।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন