বিএনপি’র হাসপাতালে জন্ম নিল রোহিঙ্গা শিশু আয়েশা খালেদা

  16-08-2018 02:01AM

পিএনএস ডেস্ক: রোহিঙ্গা কন্যাশিশু আয়েশা খালেদার জন্মের মধ্যদিয়ে পথযাত্রা শুরু হয়েছে হযরত আয়েশা (রা.) মেটারনিটির ডেলিভারি ইউনিটের।

মিয়ানমার থেকে পালিয়ে বাংলাদেশে আশ্রয় নেয়া অসহায় রোহিঙ্গাদের চিকিৎসা সেবা দিতে কক্সবাজারের বালুখালী স্টেশনে ‘ফ্রি মেডিকেল ক্যাম্প, মেটারনাল, চাইল্ড হেলথ অ্যান্ড প্রাইমারি হেলথ কেয়ার’নামে একটি অস্থায়ী হাসপাতাল প্রতিষ্ঠা করে বিএনপি।

রোহিঙ্গাদের পাশাপাশি স্থানীয়দের চিকিৎসা সেবা ও বিনামূল্যে ঔষুধপত্র দেয়া হয় এই হাসপাতালে।

বিএনপি নেতাকর্মীদের অর্থায়নে পরিচালিত হাসপাতালটি রোহিঙ্গা ও স্থানীয়দের মধ্যে পরিচিতি পায় খালেদা জিয়া হাসপাতাল নামে। পরে সেখানে যুক্ত হয় হযরত আয়েশা (রা.) মেটারনাল ইউনিট।

প্রথমদিকে সে ইউনিটের মাধ্যমে হাসপাতালের চিকিৎসকরা পরামর্শ ও চিকিৎসা সেবা দিতেন গর্ভবতী মায়েদের। এখনে সে হাসপাতালে গর্ভবতী মায়েদের ডেলিভারির ব্যবস্থা নেয়া হয়েছে।

খালেদা জিয়ার হাসপাতালের হযরত আয়েশা (রা.) মেটারনাল ইউনিটে আবাসিক চিকিৎসক ফাতেমা ও মিডওয়াইফ লিপির তত্ত্বাবধানে আজ (১৫ আগস্ট) বেলা ১০টায় নরমাল ডেলিভারির মাধ্যমে ভূমিষ্ঠ হয়েছে একটি কন্যাশিশু।

থাইংখালী ক্যাম্পের বাসিন্দা ফোরকান ও উম্মে কুলসুমের তৃতীয় সন্তান এটি। রোহিঙ্গা কন্যাশিশুটির পিতা-মাতা ও চিকিৎসকরা মিলে তার নাম রেখেছেন আয়েশা খালেদা।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন