ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সভাপতি রাজিব’র বিরুদ্ধে বরিশালে ঝাটা বিক্ষোভ

  

পিএনএস, বরিশাল প্রতিনিধি : বরিশালে ঘোষিত ছাত্রদলের কমিটি প্রত্যাখান করে কেন্দ্রীয় ছাত্রদল সভাপতি রাজিব আহসানের বিরুদ্ধে ঝাটা বিক্ষোভ প্রতিবাদ সভা করেছে পদ বঞ্চিত জেলা ও মহানগর ছাত্রদলের নেতাকর্মীরা। কমিটি পূর্ণ বিবেচনা না করা পর্যন্ত বরিশালে রাজিব আসানকে অবাঞ্চিত ঘোষনা করেছে বিক্ষুদ্ধ ছাত্রদল কর্মীরা।

এসময় পদ বঞ্চিত ছাত্রদলের বিক্ষুদ্ধ কর্মীরা রাজিব আহসানের কুশঃ পূত্তলিকা দাহ করা সহ রাজিবের পোস্টারে ঝাটা পিটা ও জুতা পিটা করে আগুন দেয়। গতকাল সোমবার সাড়ে ১১টায় সদররোডস্থ জেলা ও মহানগর বিএনপি দলীয় কার্যালয়ের সামনে এ কর্মসূচি পালিত হয়। এসময় সদ্য ঘোষিত আংশিক পকেট কমিটি বাতিল করে ১/১১ দূসময়ে বিএনপির আন্দোলন-সংগ্রামে রাজপথে অগ্রভাগে থাকা পুলিশী নির্যাতন হামলা-মামলার শিকার হওয়া ছাত্র নেতাদের অন্তভূক্ত করে নতুন করে কমিটি করার দাবী জানিয়ে। বিক্ষোভ প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন জেলা ছাত্রদলের যুগ্ম আহবায়ক আরিফুর রহমান মুন্না, মহানগর ছাত্রদলের যুগ্ম আহবায়ক আরিফুর রহমান জনি,জেলা যুগ্ম আহবায়ক সাইফুল ইসলাম সুজন,অহিদুল ইসলাম জনি,নুপুর চৌধুরী, আসিফ আল মামুন,মহানগর ছাত্রদল নেতা রাহাত,সদেপ, শর্মা, আবু রায়হান,পলাশ,হুমাউন কবীর,মিঠু নেয়ামত উল্লাহ্,মামুন প্রমুখ।

রোববার রাতে বরিশালে জেলা ও মহানগর ছাত্রদলের নব গঠিত আংশিক কমিটির নাম প্রকাশ করে। এতে দেখা যায় জেলা ছাত্রদলের সভাপতি করা হয়েছে দীর্ঘদিন বরিশালের রাজনৈতিক অঙ্গনে অনুপস্থিত থাকা জেলা ছাত্রদলের যুগ্ম আহবায়ক ও বরিশাল মহানগর বিএনপি সভাপতি ও কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মজিবর রহমান সরোয়ারের ফার্মের স্টাপ মাহফুজুল আলম মিঠুকে।

এ ছাড়া সিনিয়র সহ-সভাপতি করা হয়েছে জেলা সম্পাদককে মোটর সাইকেলে পরিবহন করা তারিক আল ইমরানকে। সাধারন সম্পাদক করা হয়েছে কামরুল আহসান,যুগ্ম তৌফিকুল ইসলাম ইমরান হয়েছে যুগ্ম সম্পাদক ও মাঠ কাপানো ছাত্রনেতা সোহেল রাঢ়ীকে করা হয়েছে সাংগঠনিক সম্পাদক। তবে সোহেল রাঢ়ী এপথ প্রত্যাখান করেছে। অপরদিকে মহানগর ছাত্রদলের নব ঘোষিত কমিটির সভাপতি হয়েছে রেজাউল ইসলাম রনি,সহ-সভাপতি তরিকুল ইসলাম তরিক,সাধারন সম্পাদক হুমাউন কবীর,যুগ্ম সম্পাদক হয়েছে মাহমুদুল হাসান তাজিল ও এনামুল হক তছলিমকে করা হয়েছে সাংগঠনিক সম্পাদক। প্রতিবাদ সভায় বিক্ষুদ্ধ ছাত্রনেতারা বলেন কেন্দ্রীয় সভাপতি রাজিব আহসান শুধু মাত্র যুগ্ম মহাসচিব ও বরিশাল মহানগর বিএনপি সভাপতি মজিবর রহমান সরোয়ারের নিজস্ব লোকদের কমিটিতে অন্তভূক্ত ও তাকে খুশি করে অন্য সকল নেতাদের বৃদ্বা আঙ্গুল দেখিয়ে নিজে আগামীতে হিজলা-মেহেন্দিগঞ্জে নির্বাচন করার জন্য নিজের পছন্দের লোক নিয়ে তথা কমিটি গঠন করে বরিশালে কমিটি চাপিয়ে দিয়ে ত্যাগী ছাত্রনেতাদের নতুন কমিটি থেকে বঞ্চিত করেছে।

তারা অভিযোগ করে বলেন নতুন কমিটিতে যাদের নাম এসেছে তারা গত দশ বছরে বরিশাল রাজনীতির মাঠে কোন অবদান নেই। এরা সব সময়ে নিজেদের গা বাচিয়ে নিস্ক্রিয়ভাবে দলের কাজ করেছে এদেরকে দিয়ে ছাত্রদল উজ্জীবিত হতে পারে না। তাই ত্যাগী ছাত্রদলের নেতা কর্মীদের বিষয়ে বিবেচনা করে ঘোষিত কমিটি বাতিল ও নতুন করে কমিটি প্রকাশ করার দাবী জনান।

বিক্ষোভ প্রতিবাদ সভায় ছাত্রদলের কর্মীরা কেন্দ্রীয় ছাত্রদল সভাপতি রাজিব আহসান ও বরিশাল উত্তর জেলা যুবদল সভাপতি সালাউদ্দিন পিপলুর পোস্টারে অগ্নিদাহ করা সহ ঝাটা ও জুতা পিঠা করা হয়। রোববার রাতে বরিশালে জেলা ও মহানগর ছাত্রদলের নতুন কমিটির নাম আত্বপ্রকাশ করা হলে পদবঞ্চিত ত্যাগী ছাত্রদলের নেতাকর্মীদের সদস্যরা রাতে নগরীতে বিক্ষোভ মিছিল করে বিএনপি দলীয় কার্যালয়ে তালা ঝুলিয়ে দেয়।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech