রংপুরে জেএমবির ২ সদস্য গ্রেফতার

  

পিএনএস ডেস্ক : রংপুর র‌্যাব-১৩-এর অভিযানে জেএমবির দুই সদস্যকে গ্রেফতার করা হয়েছে। শনিবার সন্ধ্যায় নগরীর মডার্ন মোড় এলাকা থেকে জেএমবির সক্রিয় সদস্য আবু সাদেক সাইদুজ্জামান বাবু ওরফে আমির হামজা (৪৫) ও লালমনিরহাটের পাটগ্রাম থেকে তামিল প্রধানকে (২৫) গ্রেফতার করা হয়।

রোববার বিকেলে রংপুর র‌্যাব-১৩ সদর দপ্তরে র‌্যাব-১৩-এর অধিনায়ক মোজাম্মেল হক জানান, র‌্যাব-১৩-এর জঙ্গি সেলের অভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে রংপুর মেট্রোপলিটনের তাজহাট থানার মডার্ন ব্রিজের খালপাড়ে পতিত জমিতে অভিযান চালিয়ে লালমনিরহাট পাটগ্রামের বানিয়াপাড়া রসুলগঞ্জের মৃত ওসমান গণির ছেলে জেএমবির সক্রিয় সদস্য আবু সাদেক সাইদুজ্জামান বাবু ওরফে আমির হামজাকে গ্রেফতার করে।

এ সময় তার কাছ থেকে ৩২টি জঙ্গিবাদী বই, লিফলেট, একটি বিদেশি পিস্তল, দুই রাউন্ড পিস্তলের গুলি, একটি ম্যাগাজিন, তিনটি মোবাইল সিম ও দুটি মোবাইল সেট উদ্ধার করা হয়। আমির হামজা জঙ্গিবাদের আড়ালে 'ওহির আলো' নামে একটি কিন্ডারগার্টেন স্কুল পরিচালনা করে আসছিল। অপর অভিযানে র‌্যাব লালমনিরহাট জেলার পাটগ্রাম থানার দহগ্রাম রোডে একটি কম্পিউটারের দোকান থেকে রসুলগঞ্জ সাহেবডাঙ্গা এলাকার মৃত মোবারক আলী প্রধানের ছেলে জেএমবির সক্রিয় সদস্য মো. তালিম প্রধানকে গ্রেফতার করে।

এ সময় তার কাছ থেকে ১৮টি জঙ্গিবাদী বই, লিফলেট, একটি কম্পিউটার, মোবাইল ফোন, জঙ্গিবাদী কাজে ব্যবহূত সিমকার্ড উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা র‌্যাবকে জানায়, দুই বছর ধরে গোপনে জেএমবির সাংগঠনিক কার্যক্রম চালিয়ে যাচ্ছিল তারা। এ সময় র‌্যাব-১৩-এর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech