‘উন্নয়নশীল দেশ গড়তে হলে মেধাবী শিক্ষার্থীর বিকল্প নেই’

  

পিএনএস, গাইবান্ধা প্রতিনিধি : উন্নয়নশীল দেশ গড়তে হলে মেধাবী শিক্ষার্থীর বিকল্প নেই। মেধাবী শিক্ষার্থী গড়তে হলে মেধাবী শিক্ষকের বিকল্প নেই। বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান মেধাবী ছিল বলেই তার দুরদর্শীতার কারনে এ দেশের মানুষকে পরাধীনতার শৃঙ্খল থেকে মুক্ত করার জন্য হাজারো কষ্ট নির্যাতন সহ্য করে স্বাধীনতার ডাক দিয়েছিল। তিনি সফল হয়েছিলেন। তার শাসন আমলে শিক্ষার মানউন্নয়নের লক্ষ্যে ৩৭ হাজার বেসরকারি প্রাথমিক বিদ্যালয়কে সরকারি করণ করেছিল। আজ আমরা স্বাধীন জাতি হিসেবে মাথা উচু করে বিশ্বেও দরবাওে নিজেদের পরিচয় দিতে পারি। আজ বাংলাদেশে তারই সুযোগ্য কন্যা শেখ হাসিনা প্রধানমন্ত্রী হয়ে দেশের অভাবনীয় উন্নয়ন ঘটিয়েছেন। প্রধানমন্ত্রী শিক্ষার মান উন্নয়নের লক্ষ্যে প্রাথমিক স্তর থেকে উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের মাঝে উপবৃত্তি চালু করেছেন। বছরের প্রথম দিনেই শিক্ষার্থীদের হাতে বিনামুল্য বই তুলে দেন। শিক্ষার মান উন্নয়নে সময়মত বই বিতরন মেধাবী শিক্ষার্থী গঠনে অগ্রণী ভুমিকা পালন করে। দীর্ঘদিন পর তারই কন্যা ২৬ হাজার বেসরকারি প্রাথমিক বিদ্যালয় সরকারিকরণ করেছে। আ’লীগ সরকার আমলে শিক্ষার মান সবচেয়ে বেশি উন্নয়ন হয়েছে। একাদ্বশ নির্বাচনে আবার আপনারা আ’লীগ সরকারকে নৌকা মার্কায় ভোট দিয়ে নির্বাচিত করুন তাহলে দেশের আরো উন্নয়ন হবে। সাঘাটা উপজেলার মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক ও সমমান পরিক্ষায় ২০১৭ এবং ২০১৮ সালে জিপিএ-৫ প্রাপ্ত ২শ ৩৩ জন মেধাবী শিক্ষার্থীদেরকে ঢাকাস্থ সাঘাটা সমিতির উদ্যোগে শনিবার বিকেলে বারকোনা উচ্চ বিদ্যালয় মাঠে সংবর্ধনা অনুষ্ঠানে জাতীয় সংসদের ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া এমপি এসব কথা বলেন।

ঢাকাস্থ সাঘাটা সমিতির সভাপতি আব্দুল মোত্তালিবের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, গাইবান্ধা জেলা প্রশাসক গৌতম চন্দ্র পাল, সাঘাটা সমিতির সহ সভাপতি, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব আইয়ুব হোসেন, উপজেলা নির্বাহী অফিসার উজ্জল কুমার ঘোষ, আঃ রাজ্জাক শিশু নিকেতন স্কুলের প্রতিষ্ঠাতা ও পরিচালক রেজাউল করিম, ঢাকাস্থ সাঘাটা সমিতির সাধারন সম্পাদক এসএম শাজাহান, যুগ্ম সাধারন সম্পাদক ওয়ারেছ আলী, জেলা আ’লীগ নেতা রফিকুল ইসলাম বকুল উপজেলা সমাজ সেবা অফিসার আবু সুফিয়ান, আ’লীগ ভারপ্রাপ্ত সভাপতি নাজমুল হুদা দুদু, সাধারণ সম্পাদক আব্দুল হামিদ বাবু সহ অনেকে। অনুষ্ঠানটি সঞ্চালন করেন ব্যারিষ্টার মোশারফ হোসেন।

পরিশেষে প্রধান অতিথি ফজলে রাব্বী মিয়া মেধাবী শিক্ষার্থীদেও হাতে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী, সনদপত্র, শিক্ষাবৃত্তি এবং সম্মাননা ক্রেষ্ট তুলে দেন।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech