ঢাকা-লালমনিরহাট রুটে রেল যোগাযোগ বন্ধ

  

পিএনএস ডেস্ক : বগুড়ার সোনাতলার ভেলুরপাড়া থেকে সৈয়দ আহমদ কলেজ স্টেশনের মাঝামাঝি মধ্য দীঘলকান্দি এলাকায় চকচকিয়া রেলসেতুর একটি পিলার দেবে গেছে। ফলে বগুড়া, ঢাকাসহ বিভিন্ন জেলার সঙ্গে উত্তরের লালমনিরহাট, দিনাজপুরসহ কয়েকটি জেলার রেল যোগাযোগ বন্ধ রয়েছে। এতে যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

শনিবার রাত সাড়ে ৮টার দিকে বগুড়া রেল স্টেশনের মাস্টার বেনজুরুল ইসলাম জানিয়েছেন, সারারাতেও এই সেতুর মেরামত কাজ শেষ হবেনা।

বগুড়া রেলওয়ের স্টেশন মাস্টার বেঞ্জুরুল ইসলাম জানান, অতি বৃষ্টির কারণে জেলা সদর থেকে প্রায় ২৫ কিলোমিটার দূরে চকচকিয়া সেতুর একটি পিলার দেবে যায়। বিষটি রেললাইন মেরামতকারী কর্মীরা জানতে পেরে শনিবার সকাল সাড়ে ১১টার দিকে প্রথমে সোনাতলা স্টেশন মাস্টারকে জানিয়ে দেন।

তিনি বলেন, ‘সোনাতলা স্টেশন মাস্টার আমাদেরকে বিষয়টি জানালে আমরা ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করি। এরপরই ট্রেন চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়।’

দুপুর থেকে বগুড়ার সোনাতলা স্টেশনে দিনাজপুর থেকে ছেড়ে আসা সান্তাহারগামী ‘দোলনচাঁপা এক্সপ্রেস’ এবং লালমনিরহাট থেকে ঢাকাগামী ‘লালমনি এক্সপ্রেস’ নামে দু’টি ট্রেন আটকে হয়েছে। এতে যাত্রীদের চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। বগুড়া স্টেশনে শতাধিক যাত্রীকে অপেক্ষা করতে দেখা গেছে।

বগুড়া রেলওয়ের স্টেশন মাস্টার বেঞ্জুরুল ইসলাম জানান, ঢাকা-সান্তাহার-বগুড়া-রংপুর-লালমনিরহাট রুটে চব্বিশ ঘণ্টায় ১৬টি ট্রেন চলাচল করে। চকচকিয়া সেতুর ওপর দিয়ে ট্রেন চলাচল ঝুঁকিপূর্ণ সেতুটি মেরামত সম্পন্ন না হওয়ায় ঢাকা থেকে ছেড়ে আসা রংপুরগামী ‘রংপুর এক্সপ্রেক্স’ এবং দুপুরে সান্তাহার থেকে লারমনিরহাটগামী ‘বগুড়া এক্সপ্রেস’ নামে ট্রেন বগুড়া স্টেশনে এসে আটকা পড়েছে। শনিবার সারাতেও এই রেল লাইনের কাজ শেষ হওয়ার সম্ভাবনা নেই।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech