গণতান্ত্রিক সুশাসনে জনসম্পৃক্ত প্রতিষ্ঠানের অংশগ্রহণ শীর্ষক প্রকল্পের অবহিতকরণ সভা

  

পিএনএস, গাইবান্ধা প্রতিনিধি : গণতান্ত্রিক সুশাসনে জনসম্পৃক্ত প্রতিষ্ঠানের অংশগ্রহণ শীর্ষক প্রকল্পের সূচনা ও কার্যক্রম অবহিতকরণ সংক্রান্ত এক সভা রবিবার রাধাকৃষ্ণপুরের এসকেএস মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

এসকেএস'র ডাইরেক্টর ডেভলপমেন্ট প্রোগ্রামের পরিচালক সাইফুল আলমের সভাপতিত্বে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মিজানুর রহমান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। আলোচনায় অংশ নেন জেলা পর্যায়ের কর্মকর্তাদের মধ্যে এলজিইডির প্রকৌশলী আব্দুর রহিম শেখ, জেলা পশু পালন কর্মকর্তা রুহুল আমিন, যুব উন্নয়ন অধিদপ্তরের পরিচালক তোফায়েল আহমেদ খান, জনস্বাস্থ্য প্রকৌশলীর আমিনুল ইসলাম চৌধুরী, ডিআরও একেএম ইদ্রিস আলী, জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. এনায়েত হোসেন। এছাড়া সাংবাদিকদের মধ্যে গাইবান্ধা প্রেস ক্লাব সভাপতি কেএম রেজাউল হক, সাধারণ সম্পাদক আবু জাফর সাবু, বাসস প্রতিনিধি সরকার মো. শহিদুজ্জামান, বৈশাখী টিভির প্রতিনিধি এসএম বিপ্লব, অক্সফ্যামের রুরাল ম্যানেজার আশিষ কুমার বকসী, সিনিয়র প্রোগ্রাম অফিসার নাজমুল হুদা সরকার, সিনিয়র প্রোগ্রাম অফিসার পরমা রাফা একরাম, রি-কল প্রকল্পের প্রকল্প সমন্বয়কারি বাহারাম খান প্রমুখ।

প্রসঙ্গত উল্লেখ্য যে, গাইবান্ধা জেলার ফুলছড়ি ও গজারিয়া ইউনিয়নে এই প্রকল্পটি বাস্তবায়িত হচ্ছে। এছাড়াও দেশের ১৩টি জেলার ১৩টি উপজেলায় প্রকল্পটি বাস্তবায়িত হবে। এই সমস্ত জেলার ৫শ’ সুশীল সংগঠন প্রতিনিধি, ৩শ’২৫ জন নারী নেতৃত্বাধীন, ৫০ হাজার সদস্যের সিবিও ও সিএসও প্রতিনিধি এবং ৪শ’ ৫০টি স্থানীয় সরকার প্রশাসন প্রতিনিধি, ৬শ’ ৫০ জন স্থানীয় বিভিন্ন সরকারি প্রতিনিধি এই প্রকল্পের সাথে সম্পৃক্ত থাকবেন। প্রকল্পের আওতাধীন মোট উপকার ভোগী হচ্ছে ১৩টি জেলার ১ লাখ ৭৫ হাজার জন নারী, পুরুষ ও শিশু যারা বিভিন্ন সিবিও’র সদস্য। এই সমস্ত জেলার নদীর চর, হাওর জলা ভূমি ও উপকলীয় এলাকায় প্রকল্প সমূহ বাস্তবায়িত হবে।

ইউরোপীয় ইউনিয়নের অর্থায়নে সেন্টার ফর পলিসি ডায়ালগ (সিপিডি) এর সহযোগিতায় অক্সফ্যামের রি-কল ২০২১ এর বাংলাদেশের ১৩ জেলার সহযোগী প্রতিষ্ঠান সমূহ এই প্রকল্প বাস্তবায়ন করছে। গাইবান্ধায় রি-কল প্রকল্পের আওতায় এসকেএস ফাউন্ডেশন এই প্রকল্পটি বাস্তবায়ন করছে। ১লা জানুয়ারী ২০১৯ থেকে শুরু হয়ে ৩০ জুন ২০১৯ সাল পর্যন্ত এই প্রকল্পটি চলবে। ওই অবহিতকরণ সভায় জেলা পর্যায়ের সকল বিভাগীয় কর্মকর্তা, এনজিও কর্মী, অক্সফার্ম কর্মী ও প্রকল্পের সুবিধাভোগীরা অংশ গ্রহণ করে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech