সুন্দরগঞ্জে এক মাস থেকে বিদ্যালয়ের পাঠদান বন্ধ

  

পিএনএস, সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি : গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার হরিপুর বিএসএম সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রায় এক মাস থেকে পাঠদান কার্যক্রম বন্ধ রয়েছে।

জানা গেছে, উক্ত বিদ্যালয়টি তিস্তা নদীর তীরে অবস্থিত হওয়ায় নদী ভাঙ্গনের সম্ভাব্যতা দেখা দেয়। এতে করে এলাকাবাসী বিদ্যালয়টি অন্যত্র স্থানান্তরের জন্য জেলা প্রাথমিক শিক্ষা অফিসারের নিকট আবেদন করেন। আবেদনের প্রেক্ষিতে জেলা শিক্ষা অফিসার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসারকে নির্দেশ দেন।

এদিকে উপজেলা শিক্ষা অফিসার শিক্ষার্থীদের সুবিধার্থে বিদ্যালয় অন্যত্র নিজস্ব জমিতে গৃহ নির্মাণ করা যেতে পারে বলে মতামত প্রদান করেন। এদিকে গত ২৮ সেপ্টেম্বর হতে বিদ্যালয়টিতে প্রধান শিক্ষকসহ অন্যান্য শিক্ষকরা উপস্থিত না হওয়ায় পাঠদান ব্যাহত হচ্ছে। এ নিয়ে প্রধান শিক্ষক গুলশান আরা হামিদার সাথে যোগযোগ করা হলে তিনি সন্তোষজনক জবাব দিতে পারেননি।

এ ব্যাপারে উপজেলা সহকারী শিক্ষা অফিসার আবুল কালাম আজাদ জানান, গত ০৪ অক্টোবর আমি বিদ্যালয় গিয়ে কোন শিক্ষককে উপস্থিত পাইনি। এতে করে কোমলমতি শিক্ষার্থীরা ডঋচ এর স্কুল ফিডিং হতে বঞ্চিত হচ্ছে। শিক্ষক না থাকায় শিক্ষার্থীরা মাঠে খেলাধুলায় ব্যস্ত সময় কাটাচ্ছে।

উপজেলা শিক্ষা অফিসার একেএম হারুন-অর-রশিদ জানান, বিদ্যালয়ের কার্যক্রম চলছে। যারা টিন খুলে নিয়ে গেছে, তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech