সরাইল ইউএনও'র বিদায়, নানান মহলে মিষ্টি বিতরণ!

  

পিএনএস, ব্রাহ্মণবাড়িয়া থেকে মোঃ রাকিবুর রহমান রকিব : 'সেবক নয়, একজন শাসক বিদায় হয়েছেন'। সরাইল উপজেলা নির্বাহী অফিসার উম্মে ইসরাত ইপুর বিদায়ে উপজেলা প্রশাসনের বিভিন্ন দফতরের কর্মকর্তা-কর্মচারি সহ এখানকার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে কর্মরতদের মাঝে এমন মন্তব্য চাউর রয়েছে।

এদিকে এ ইউএনও'র বিদায়ে এখানকার অনেক সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের পেশাজীবি মানুষ সহ শ্রমিক সংগঠনের অনেকে মিষ্টি বিতরণ করেন। স্থানীয় আওয়ামী লীগের প্রথমসারির নেতারাও এতে সন্তোষ প্রকাশ করেছেন। সুশীল সমাজের অনেকের দাবি, ইউএনও উম্মে ইসরাত মাঠপর্যায়ে একজন প্রশাসক হিসেবে তিনি পুরোপুরি ব্যর্থ এবং অদক্ষ। সেচ্ছাচারিতা, অহংকার ও সার্বক্ষনিক রাগান্বিত মনোভাবই তাঁর এই ব্যর্থতার কারণ।

গত সপ্তাহে সরকারি এক আদেশে সরাইল উপজেলা নির্বাহী অফিসার উম্মে ইসরাত ইপুকে খাগড়াছড়ি পার্বত্য জেলার রামগড় উপজেলায় বদলি করা হয়। একই সঙ্গে কুমিল্লা জেলার মেঘনা উপজেলার সহকারী কমিশনার (ভূমি) এ এস এম মোসাকে সরাইল ইউএনও হিসেবে পদায়ন করা হয়েছে। গত রবিবার ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক কার্যালয়ে এক আনুষ্ঠানিক বিদায় অনুষ্ঠানের মধ্য দিয়ে ইউএনও উম্মে ইসরাত সরাইলের দাফতরিক কর্মকান্ড থেকে বিদায় নেন।

এদিকে তাঁর বিদায়ের খবরে সরাইলবাসী যেন স্বস্তির নিঃশ্বাস ফেলছেন। কোথাও কোথাও মিষ্টি বিতরণেরও খবর পাওয়া গেছে। জানা গেছে, উম্মে ইসরাত ২০১৭ সালের মার্চ মাসে সরাইলে ইউএনও হিসেবে যোগদান করেন। ‘তিনি এখানে যোগদানের পরই প্রশাসনের বিভিন্ন দফতরের কর্মকর্তা-কর্মচারিদের সাথে অসৌজন্যমূলক আচরণ, শিক্ষকদের সাথে দুর্ব্যবহার, শ্রমিক নেতাদের তুচ্ছতাচ্ছিল্য, আওয়ামীলীগের নেতাদের অবহেলা ও সাধারণ মানুষের সাথে দমন-নিপীড়ন আচরণ শুরু করেন।

এছাড়াও বিভিন্ন উন্নয়নমুলক কাজে, উপবৃত্তির ফাইলে স্বাক্ষর, টেন্ডারবিহীন কাজ, কাবিখা, কাবিটা, ভিজিডি, আরএমপি, এলজিএসপি, অতিদরিদ্রদের কর্মসংস্থান কর্মসূচি সহ সরকারি নানা বরাদ্দে কোটি টাকা ঘুষ বাণিজ্যের অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে। স্থানীয় ক্ষমতাসীন দলের কয়েকজন নেতা ইউএনও'র এসব ঘুষ বাণিজ্যের ব্যাপারে দুর্নীতি দমন কমিশনে লিখিত অভিযোগ দায়ের করার প্রস্তুতি নিচ্ছেন বলে তারা জানিয়েছেন।

এ ব্যাপারে সরাইলের বিদায়ী ইউএনও উম্মে ইসরাত ইপু তাঁর বিরুদ্ধে আনিত অভিযোগ উদ্দেশ্যপ্রণোদিত মন্তব্য করে তিনি সাংবাদিকদের জানান, নির্বাচন পূর্ব মুহুর্তে তাঁর নিয়মতান্ত্রিক বদলি হয়েছে, অন্যকিছু নয়।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech