ব্রাহ্মণবাড়িয়ায় আখাউড়া মেয়াদ উত্তীর্ণ খাবার খেয়ে ২০ শিশু অসুস্থ্য

  

পিএনএস, ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়া জেলা আখাউড়া উপজেলা শ্রীপুরে মেয়াদ উত্তীর্ণ খাবার খেয়ে কমপক্ষে ২০ মাদ্রাসার শিশু ছাত্রী অসুস্থ্য হয়ে পড়েছে। দুপুরে আখাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৭জন ও ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে ৫জন চিকিৎসার জন্যকে ভর্তি করা হয়েছে বাকীদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয় বলে শ্রীপুর কেরাতুল ক্যাডেট মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা হাবিবুল্লাহ জানিয়েছেন।

তিনি আরো জানান, বিজয়নগর উপজেলার শ্রীপুর গ্রামে অবস্থিত কেরাতুল ক্যাডেট মাদ্রাসার পাশে জহিরুল ইসলাম নামে এক লোকের মুদি দোকান থেকে মাদ্রাসা ছাত্রীরা আজ সকালে আচার, জুস, চানাচুর খেয়ে অসুস্থ্য হয়ে পড়ে। পরে অসুস্থ্য শিশুদের চিকিৎসার জন্য আখাউড়া ও ব্রাহ্মণবাড়িয়া হাসপাতালে পাঠানো হয়।

আখাউড়া হাসপাতালে চিকিৎসারত অসুস্থ্যদের নাম পাওয়া গেছে বাকীদের নাম পাওয়া যায়নি। আখাউড়া হাসপাতালে ভর্তিকৃতরা হল নাদিয়া (২য় শ্রেনী), সুমাইয়া (৫ম শ্রেনী), নাবিলা (৫ম শ্রেনী), সোহান (৩য় শ্রেনী), ইলমা (২য় শ্রেনী), হুমাইরা (২য়) সাউদা (২য় শ্রেণী। খোজ নেয়ার সময় দেখাগেছে, ব্যথা আর যন্ত্রনায় বাচ্চারা কাতরাচ্ছে।

আখাউড়া স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা শফিউর রহমান জানিয়েছেন, বাচ্চাদের বেশীর ভাগ পেট ও মাথা ব্যাথার কথা বলছে। খাবার সমস্যার জন্য এই ধরণের সমস্যা হতে পারে।

মাদ্রাসার শিক্ষক ও অভিভাবকদের দাবীর মুখে বিজয়নগর উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ বিজয়নগর থানা পুলিশ দোকানের মালিক জহিরুল ইসলাম ভুইয়াকে আটক করেছে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech