বিসিসি’র সকল দুর্নীতি তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে: মেয়র সাদিক

  23-10-2018 08:03PM

পিএনএস, বরিশাল প্রতিনিধি : বরিশাল সিটি কর্পোরেশনের নব নির্বাচিত মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ দায়িত্বভার গ্রহণকালে গনমাধ্যম কর্মীদের বিভিন্ন প্রশ্নের উত্তরে বলেছেন, বিসিসি’র পিছনের সকল দুর্নীতি তদন্ত করার মাধ্যমে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করা হবে। তিনি আরো বলেন আমার পরিষদে আমি মেয়র সহ কোন কাউন্সিলর ঠিকাদারী কাজের সাথে সম্পৃক্ত থাকতে পারবে না। আমি বরিশাল নগরীর সকল সমস্যা দূর করাই আমার মূল লক্ষ।

তাছাড়া অমি তিন’শ কোটি টাকা দেনা নিয়ে বিসিসি’র দায়িত্বভার গ্রহন করলাম। আমি এদেনাকে চ্যালেঞ্জ হিসাবে নিয়েছি। আমি এদেনা কাটিয়ে না উঠা পর্যন্ত বিসিসি থেকে মেয়র হিসাবে কোন কিছু গ্রহন করব না। আজ মঙ্গলবার বিকাল সাড়ে তিনটায় বরিশালের নব নির্বাচিত মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ তার দুই সহদর আশিক আবদুল্লাহ ও মঈন আবদুল্লাহকে সাথে নিয়ে কর্পোরেশনে দায়িত্বভার গ্রহন করতে নগর ভবনে পা রাখেন। এসময় মেয়র সাদিককে কর্পোরেশনের কর্মকর্তা-কর্মচারীরা ফুলের পাপড়ি ছিটিয়ে সংবর্ধনা দিয়ে ভবনের নিচ তলা থেকে দ্বিতীয় তলায় মেয়রের কক্ষে নিয়ে যাওয়া হয়।

বিসিসি’র নব মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ মেয়রের নির্ধারিত চেয়ারে আসন গ্রহন করার পর মেয়র ও সকল কাউন্সিলদের আগামী পথগুলো সুন্দরভাবে চলার জন্য দোয়া-কামনা করে মোনাজাত পরিচালনা করেন হযরত মাওঃ মির্জা নুরুর রহমান বেগ। পরে তিনি দায়িত্বভার গ্রহন করে বিসিসি’র ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা ইসরাইল হেসেনের নিয়ে আসা ফাইলে স্বাক্ষর করেন। এর পরপরই মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহকে ফুলের শুভেচ্ছা জানান বরিশাল বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব) রাম চন্দ্র দান,বরিশাল রেঞ্জ উপ-মহা পুলিশ পরিদর্শক সফিকুল ইসলাম, বিবিএম,পিপিএম, বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ মোশাররফ হোসেন,বরিশাল নব-নিযুক্ত জেলা প্রশাসক মোঃ অজিয়র রহমান,জেলা পুলিশ সুপার সাইফুল ইসলাম, আসন্ন একাদশ জাতীয় নির্বাচন বরিশাল (৫) আসনের মনোনয়ন প্রত্যাশী জেলা আ’লীগের সহ-সভাপতি মাহাবুব উদ্দিন বীর বিক্রম। এসময় মেয়রকে নব নির্বাচিত কাউন্সিলরাও ফুলের শুভেচ্ছা জানান। অপরদিকে সিটি কর্পোরেশন চত্বরে মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর জন্য এক সংবর্ধনার আয়োজন করে বরিশাল মহানগর ও জেলা আ’লীগ।

বরিশাল বিভাগীয় কমিশনারের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন বরিশাল জেলা আ’লীগ সাধারন সম্পাদক ও সংসদ সদস্য এ্যাড. তালুকদার মোঃ ইউনুস,বরিশাল বিশ্ব বিদ্যালয়ের উপচার্য এস এম ইমামুল হক,পুলিশ কমিশনার, ডি.আই.জি জেলা প্রশাসক, মহানগর আ’লীগ সভাপতি এ্যাড. গোলাম আব্বাস চৌধুরী দুলাল,সাধারন সম্পাদক এ্যাড. একে এম জাহাঙ্গীর হোসাইন, বরিশাল প্রেস ক্লাবের সাবেক সভাপতি এ্যাড. মানবেন্দ্র ব্যাটকবল,বরিশাল প্রেস ক্লাবের সাধারন সম্পাদক এস এম জাকির হোসেন, গৌরনদী পৌর মেয়র হারিছুর রহমান। সংবর্ধনা অনুষ্ঠানে বরিশাল জেলার সকল পৌর মেয়র,উপজেলা চেয়ারম্যান ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সহ বিভিন্নস্তরের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

উল্লেখ ১৯৭৫ সালের ১৫ই আগস্ট কালে রাতে বঙ্গবন্ধুর পরিবার সহ বঙ্গবন্ধুর ভগ্নি সাধারন ও কৃষক নেতা শহীদ আঃ বর সেরনিয়াবাত সহ তার পরিবার ঘাতকদের গুলিতে নিহত পরিবারের সেময়ের বরিশালের প্রথম নির্বাচিত পৌর চেয়ারম্যান আবুল হাসনাতের স্ত্রী শাহানারা আবদুল্লাহ’র কোলে থাকা তিন বছরের শিশু পুত্র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ দীর্ঘ ৪৭ বছর পর বাবা আবুল হাসনাত আবদুল্লাহ’র স্থানে মেয়র হয়ে বরিশাল নগরবাসীর সেবা গ্রহন করার লক্ষে আগামী ৫ বছরের জন্য ২০১৮ সালের ২৩ অক্টোবর বরিশাল বিসিসি’র চেয়ারে আসন গ্রহন করলেন। এজন্য মেয়র সকলের কাছে দোয়া ও সহযোগীতা কামনা করেন।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন