ডিমলায় কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ

  


পিএনএস, ডিমলা (নীলফামারী) প্রতিনিধি : নীফামারীর ডিমলায় উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ২০১৮-১৯ অর্থবছরে প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের সহায়তা প্রদানের লক্ষে রবি-২০১৮-১৯ মৌসুমে গম, ভূট্টা, সরিষা, বিটি বেগুন এবং পরবর্তী খরিব মৌসুমে গ্রীষ্মকালীন মুগডাল ফসলের জন্য বিনামূল্যে ‘সার ও বীজ’ বিতরণ করা হয়েছে।

গতকাল বেলা ১১ টার সময় উপজেলা পরিষদ মাঠে এসব সার, বীজ বিতরণ করা হয়। বিতরণকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা: নাজমুন নাহার মুনের সভাপতিত্বে উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মো: সেকেন্দার আলীর সঞ্চলনায় উপস্থিত কৃষকদের উদ্যেশে বক্তব্য রাখেন, নীলফামারী-১ (ডোমার-ডিমলা) আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আফতাব উদ্দিন সরকার এর প্রেরিত প্রতিনিধি উপজেলা আওয়ামী লীগের (ভারপ্রাপ্ত) সাধারণ সম্পাদক সহিদুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান মাও: মুজিবুর রহমান, ডিমলা সদর ইউপি চেয়ারম্যান আবুল কাশেম সরকার, উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার কনক চন্দ্র রায়, কৃষি সম্প্রসারণ উদ্ভিদ সংরক্ষণ অফিসার বাহাউদ্দিন প্রমুখ।

বিতরণের প্রথম দিনে উপজেলার ১০ টি ইউনিয়নের মোট ৪’শত ৫ জন সরিষা চাষীর মাঝে ডিএপি সার ২০ কেজি, পটাশ ১০ কেজি ও সরিষা বীজ ১ কেজি করে বিতরণ করা হয়েছে। সংশ্লিষ্ট সুত্রে জানা যায়, প্রণোদনা কর্মসূচির আওতায় চলতি সপ্তাহেই উপজেলার মোট ৩ হাজার ৫’শত ৫৫ জন কৃষকের মধ্যে সরিষা বীজ-৪০ জন, ভূট্টা বীজ-১-হাজার-৯’শত ২০ জন, গম বীজ-১ হাজার-২০ জন, মুগডালের বীজ-২’শত জন এবং বিটি বেগুনের বীজ-১০ জন তালিকা ভুক্ত কৃষি উপকরণ সুবিধা ভোগী কৃষকের মাঝে বিতরণ হবে।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech