নাটোরে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট চলছে

  

পিএনএস ডেস্ক : নাটোরে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট ডেকেছে জেলা পরিবহন শ্রমিক ইউনিয়ন। রাজশাহীতে শ্রমিক নির্যাতনের অভিযোগ ও নাটোর-রাজশাহী বাস মালিক সমিতির দ্বন্দ্বের জেরে বৃহস্পতিবার সকাল থেকে সকল রুটে বাস চলাচল বন্ধ করে দিয়েছে শ্রমিকরা। এর ফলে দুর্ভোগে পড়েছে সাধারণ যাত্রীরা।

নাটোর পরিবহন শ্রমিক ইউনিয়নের কার্যনির্বাহী সদস্য সাইফুল ইসলাম জানান, বুধবার বিকেলে রাজশাহীতে নাটোরের পরিবহন শ্রমিকদের নির্যাতন ও নাটোর-রাজশাহী বাস মালিক সমিতির দ্বন্দ্বের জেরে বৃহস্পতিবার সকাল থেকে বাস-চলাচল বন্ধ রেখেছে শ্রমিকরা। অন্য জেলা থেকে সকালে নাটোরে যাত্রীবাস আসলে সেগুলো আটকে দেয়া হয়েছে অথবা ফিরিয়ে দেয়া হয়েছে। তবে কতদিন এই ধর্মঘট চলবে তা তিনি জানাতে পারেননি।

নাটোর টার্মিনালের কোচ কাউন্টার মাস্টার জানান, বৃহস্পতিবার সকালে যাত্রী বোঝাই করে চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকাগামী কোচ নাটোরে আটকে দেয় স্থানীয় পরিবহন শ্রমিকরা। এর ফলে যাত্রীদের টাকা ফেরত দিতে হয়েছে কাউন্টার থেকে।

এদিকে, হঠাৎ করে ডাকা ধর্মঘটের কারণে দুর্ভোগে পড়েন দূরপাল্লার যাত্রীরা। ঢাকাগামী বাসের যাত্রীদের বিকল্প যানবাহনে পাঠানো হয়। এছাড়া পরীক্ষার্থীসহ অফিসগামী যাত্রীরাও বিপাকে পড়েন। ফলে তাদের অতিরিক্ত ভাড়া দিয়ে ছোট ছোট যানবাহনে গন্তব্যে যেতে হয়।

নাটোর জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের ভারপ্রাপ্ত সাধারণ সস্পাদক আকরাম হোসেন জানান, বৃহস্পতিবার সকাল থেকে বাস চলাচল বন্ধ রাখার বিষয়টি বুধবার রাতেই মাইকিং করে প্রচার করা হয়েছে। এছাড়া সারাদেশের সকল জেলার বাস মালিক ও শ্রমিক সংগঠন নেতৃবৃন্দকে জানানো হয়েছে।

পিএনএস :জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech