তারিকুল ও মনিরা পুলিশ সুপার পদোন্নতি

  

পিএনএস, পাইকগাছা (খুলনা) প্রতিনিধি : খুলনা জেলার পাইকগাছা উপজেলার দুই কৃতি সন্তান পুলিশ সুপার (এস পি) পদোন্নতি পেয়েছন। এখবরে পাইকগাছাবাসি আনন্দিত ও গর্বিত। এজন্য উপজেলাবাসি মাননীয় প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন, জননিরাপত্তা সচিব মোস্তফা কামাল ও মহাপুলিশ পরিদর্শক ড. জাবেদ পাটেয়ারিকে অভিনন্দন জানিয়েছেন।

গত ৭ নভেম্বর স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে অতিরিক্ত পুলিশ সুপার তারিকুল ইসলাম উজ্জ্বল ও মনিরা সুলতানা শিমুল এর পদোন্নতির বিষয়টি নিশ্চিত করা হয়েছে। তারিকুল ইসলাম উজ্জ্বল বর্তমানে মাগুরার অতিরিক্ত পুলিশ সুপার হিসাবে কর্মরত রয়েছেন। তিনি উপজেলার রাড়–লী ইউনিয়নের বাঁকা ভবানীপুর গ্রামের সাবেক ইউপি চেয়ারম্যান আলহাজ্ব অধ্যক্ষ আবুল কালাম আজাদের ছেলে। মাতা আকলিমা আজাদ। ৪ ভাই ও ১ বোনের মধ্যে তারিকুল ৪র্থ। তাঁরা ৫ ভাই-বোনের মধ্যে ৩ জন বিসিএস কর্মকর্তা। তারিকুল রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগ থেকে অনার্স ও মাস্টার্স পাস করে ২০০৬ সালে বিসিএস ২৫তম ক্যাডার কর্মকর্তা হিসাবে এএসপি হিসাবে পুলিশে যোগদান করেন। এর আগে তিনি শিক্ষা ক্যাডারে সরকারি কলেজে কর্মরত ছিলেন। বর্তমানে তারিকুলের ১ ছেলে ও ১ মেয়ে রয়েছে।

অপরদিকে মনিরা সুলতানা শিমুল বর্তমানে খুলনা মেট্রো পলিটনের এডিসিসিটিএমজি হিসাবে কর্মরত রয়েছেন। তিনি উপজেলার কপিলমুনি ইউনিয়নের প্রতাপকাটী গ্রামের অবসর প্রাপ্ত শিক্ষক আব্দুল মান্নান সরদারের মেয়ে। মাতা মৃত মজিদা খাতুন। ৪ ভাই ও ৪ বোনের মধ্যে মনিরা সকলের ছোট। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজ-বিজ্ঞান বিভাগ থেকে অনার্স ও মাস্টার্স পাস করে ২৫তম বিসিএস ক্যাডারে এএসপি হিসাবে পুলিশে যোগদান করেন। মনিরার স্বামী একজন ব্যাংক কর্মকর্তা। তাদের ২ ছেলে রয়েছে। তাঁরা দেশ সেবায় গৌরবময় ভূমিকা রাখবেন-সেই আশা উপজেলাবাসির।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech