কচুয়ায় অনুমতি না নিয়ে সরকারি গাছ কাটার অভিযোগ

  

পিএনএস, আফাজ উদ্দিন মানিক (কচুয়া) : চাঁদপুরের কচুয়া উপজেলার আশরাফপুর ইউনিয়নের পিপলকরা সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন সড়কের পাশে সরকারি গাছ কাটার অভিযোগ পাওয়া গেছে।

শনিবার(১০ নভেম্বর) বিকেলে সরেজমিনে গেলে এলাকাবাসী জানায়, পিপলকরা সমাজ কল্যাণ যুব সংঘের সভাপতি কাজী মোস্তফা কামাল ৯ নভেম্বর শুক্রবার প্রায় অর্ধলক্ষ টাকার ৩ টি গাছ কেটে নিয়ে যাওয়ার অভিযোগ উঠলেও ২ টি গাছের ছিন্ন পাওয়া গেলেও ১ টি গাছের গোড়া উপড়ে ফেলে মাটি দিয়ে ভরাট করে রাখে । সবচেয়ে বড় গাছটির সন্ধান পেতে দেখা যায় কেটে নেয়া গাছের গোড়ায় কচুরি ফেনা ও তাল গাছের ডাল দিয়ে ঢেকে রাখে।

ঘটনাটি কচুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নীলিমা আফরোজ কে জানানো হলে তিনি এ প্রতিনিধিকে জানান, বিষয়টি আমি অবগত নই এবং কেউ অনুমতিও নেয়নি।

গাছ কাটার অভিযুক্ত কাজী মোস্তফা কামাল জানান,আমি সমাজ কল্যাণ যুব সংঘ কর্তৃক প্রায় ২০ বছর পূর্বে ২৫ টি গাছ লাগিয়েছি এবং ৩ টি গাছ কেটে নেয়ার কথা স্বীকার করে বলেন, গাছ গুলোর কাট দিয়ে নব-নির্মিত আধাপাকা সমাজ কল্যাণ যুব সংঘের নিজস্ব অফিস ঘরের ছাউনির কাজে লাগাবে।

এ বিষয়ে স্থানীয় লোকজন জানান, এ সমাজ কল্যাণ য়ুব সংঘসহ কাজী মোস্তাফা কামালের নেতৃত্বে অারো ২ টি সংগঠনের নামে সরকারি-বেসরকারী বিভিন্ন অনুদানের নামে ব্যাপক অনিয়ম দুর্নীতি হচ্ছে বলে অভিযোগ উঠেছে। তবে এসব অভিযোগের তথ্য সংগ্রহ করা হবে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech