সরাইল-আশুগঞ্জে মানবতার সেবক জিয়াউল হক মৃধা এমপি

  13-11-2018 09:43PM

পিএনএস, ব্রাহ্মণবাড়িয়া থেকে মোঃ রাকিবুর রহমান (রকিব) : ব্রাহ্মণবাড়িয়ার ২ সরাইল ও আশুগঞ্জ এলাকার সর্বস্তরের জনগনের প্রিয় ব্যক্তিত্ব, বিশিষ্ট লেখক, কলামিস্ট ও অসহায় মানুষের আপনজন, জনবান্ধব সচ্ছ রাজনৈতিক প্লাটফর্ম এর একজন আদর্শের সৈনিক, জাতীয় পার্টির কেন্দ্রিয় ভাইস চেয়ারম্যান ও ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনের টানা দুইবারের নির্বাচিত সংসদ সদস্য অ্যাডভোকেট জিয়াউল হক মৃধা।

একজন নিঃস্বার্থ দেশ প্রেমিক, দলের একজন নিবেদিত প্রাণ। নির্বাচনী আসনের নেতা কর্মিদের উজ্জীবিত করতে তিনি তৃণমূল পর্যায়ে দলিয় নেতা ও সমর্থকদের মহাজোট সরকারের উন্নয়নের কথা সর্বস্তরের জনগনের মাঝে তুলে ধরার আহবান জানান।

জিয়াউল হক মৃধা এলাকার উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামি জাতীয় সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে আবারো লাঙ্গল এর বিজয় দেখতে চান।

তিনি সরাইল ও আশুগঞ্জ আওয়ামী লীগের মধ্যে বিভাজন সৃষ্টি করতে আসেন নাই। তিনি এসেছেন এই দুই উপজেলার অসহায় মানুষের কল্যাণে কাজ করতে ও দলিয় নেতা কর্মিদের এক হয়ে কাজ করার মানসিকতা সৃষ্টি করতে। তিনি বলেন সরাইল রাজনীতির অতিত - বর্তমান বিচার বিশ্লেষণ করবে নেতাকর্মীরা।

অনেকে প্রশ্ন তোলেন যে, জিয়াউল হক মৃধা দলের মধ্যে বিভাজন সৃষ্টি করেছেন - আসলে কি তাই ? মহাজোট তথা দলকে শক্তিশালী করার জন্য প্রতিটি ইউনিয়নে বৈঠক থেকে শুরু করে দলিয় কার্যক্রম চালু রেখেছেন। এসব কি বিভাজন ?

মহাজোট এর দলের নেতা হিসেবে নিজ দলের পাশাপাশি আওয়ামীলীগ এর নেতা-কর্মীদের তিনি নানান কর্মকান্ডে সহযোগিতা করে থাকেন। তৃণমূল নেতাকর্মিকে সু-সংগঠিত করা তাদের সহযোগিতায় এগিয়ে আসা সেও কি বিভাজন ?

অতিত বর্তমান রাজনীতির প্রেক্ষাপট এখন ভিন্ন। সবাই যার যার অবস্হান থেকে এসবের মূল্যায়ন করবেন বলে তিনি জানান। তিনি বলেন আমি দিতে এসেছি, নিতে নয়।

জিয়াউল হক মৃধার অক্লান্ত পরিশ্রম ও অবদানে সরাইলের বিশেষ করে ভাটি এলাকার মানুষের কর্মসংস্থানের ব্যবস্থা হয়েছে নানাভাবে।

সরাইল-আশুগঞ্জে মসজিদ মাদ্রাসার উন্নয়নের জন্য অনুদান সহ গরীব অসুস্হ দের চিকিৎসার জন্য লাখ লাখ টাকা অনুদান দিয়েছেন তিনি। হিন্দু সম্প্রদায়ের মন্দিরের জন্য লক্ষ টাকা অনুদান সহ গরিব মেয়েদের বিয়েতে, অসুস্থ মানুষ কে, স্কুল কলেজ থেকে শুরু করে সব প্রতিষ্ঠানে তাঁর সহযোগীতা বিদ্যমান।

সরাইল-আশুগঞ্জ বাসি মহাজোট এর নীতিনির্ধারকদের সঠিক সিদ্ধান্তের দিকে তাকিয়ে আছে। সরাইল-আশুগঞ্জের সাধারণ জনগণ আগামি সংসদেও অ্যাডভোকেট জিয়াউল হক মৃধাকে ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের এম,পি হিসেবে দেখতে চায়।

জিয়াউল হক মৃধা অত্যন্ত সহজ সরল একজন মানবতাবাদী মানুষ। পেশায় তিনি একজন আইনজীবি। সরাইল উপজেলার ঐতিহ্যবাহী কালীকচ্ছে তাঁর বাড়ি। তিনি এখন এলাকার মানুষের কাছে গরীবের সেবক হিসেবে অধিক পরিচিত। পদের গর্ব, খ্যাতির অহঙ্কার কোন কিছুই তাকে স্পর্শ করতে পারেনি। সদালাপি ও বিনয়ী জিয়াউল হক মৃধা গরীব-অসহায় মানুষের সমস্যা শুনে তাদের সেবা দিয়ে যাচ্ছেন প্রতিনিয়ত।

অসহায় গণমানুষের অতি আপনজন হিসেবে সর্ব মহলে পরিচিত এই মহান নেতার আগামি পথচলা আরো সুদৃঢ় হোক এই প্রত্যাশা এখন মেহনতি মানুষের।।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন