ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করতে চান আমিনীর পুত্র হাসানাত

  14-11-2018 10:08AM



পিএনএস, ব্রাহ্মণবাড়িয়া থেকে মোঃ রাকিবুর রহমান রকিব: মহাজোটের শরিক হিসেবে ইসলামী ঐক্যজোটের ভাইস চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনী নৌকা প্রতীক নিয়েই ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনে নির্বাচন করতে দৌড়ঝাঁপ চালিয়ে যাচ্ছেন। যদিও ইসলামী ঐক্যজোটের একটি অংশ চান আবুল হাসানাত আমিনী মহাজোট প্রার্থী হিসেবে ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর-বিজয়নগর) আসন থেকে নির্বাচনে অংশ নিতে।কিন্তু আবুল হাসানাত ব্রাহ্মণবাড়িয়া-২ আসন থেকে নির্বাচন করতে ইচ্ছুক। কারণ এ আসন থেকে বিগত বিএনপি চারদলীয় জোটপ্রার্থী হিসেবে ধানের শীষ প্রতীক নিয়ে তাঁর প্রয়াত পিতা মুফতি ফজলুল হক আমিনী অষ্টম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগ প্রার্থী আব্দুল হালিমকে পরাজিত করে বিপুল ভোটে নির্বাচিত হয়ে সংসদ সদস্য হন। পরবর্তীতে নবম জাতীয় সংসদ নির্বাচনেও তিনি চারদলীয় জোটপ্রার্থী হিসেবে ধানের শীষ প্রতীকে এ আসনে নির্বাচন করেন। তবে সেই নির্বাচনে তিনি মহাজোট প্রার্থী লাঙ্গল প্রতীকের জিয়াউল হক মৃধার কাছে পরাজয় হন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ইসলামী ঐক্যজোট নৌকা প্রতীকে নির্বাচন করার নীতিগত সিদ্ধান্ত নিয়েছে বলে দাবি করেন দলটির যুগ্ম মহাসচিব মাওলানা আলতাফ হোসাইন। মঙ্গলবার সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানিয়েছেন।এদিকে মঙ্গলবার দেশের প্রথমসারির একটি গণমাধ্যমে ইসলামী ঐক্যজোটের আওয়ামী লীগের সমঝোতা হয়েছে দাবি করে প্রতিবেদন প্রকাশ করা হয়। এ প্রতিবেদনে বলা হয়, আওয়ামী লীগের সঙ্গে ইসলামী ঐক্যজোটের সমঝোতা হয়েছে ৩টি সংসদীয় আসনের ব্যাপারে। যদিও দলটির দাবি চারটি আসন।

আওয়ামী লীগের কাছে ইসলামী ঐক্যজোটের দাবিকৃত আসনগুলো হলো, দলের চেয়ারম্যান মাওলানা আব্দুল লতিফ নেজামীর জন্য নরসিংদী-৩, মহাসচিব মুফতি ফয়জুল্লাহর জন্য চট্টগ্রাম-৭, ভাইস চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনীর জন্য ব্রাহ্মণবাড়িয়া-২ ও ৩-এর মধ্যে যেকোনো একটি, সহকারী মহাসচিব মাওলানা আলতাফ হোসাইনের জন্য কুমিল্লা-১। তবে এর মধ্যে চট্টগ্রাম-৭ ব্যতীত বাকি ৩টি আসন ছাড় দেওয়ার আশ্বাস দেয়া হয়েছে।প্রতিবেদনে ইসলামী ঐক্যজোট বিজয় নিশ্চিত করতে নৌকা প্রতীকে নির্বাচন করবে বলেও দাবি করা হয়েছে।

আওয়ামী লীগের সঙ্গে সমঝোতা প্রসঙ্গে ইসলামী ঐক্যজোটের ভাইস চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনী গণমাধ্যমটিকে বলেন, ‘ইসলামী ঐক্যজোট ইসলামের নীতি ও আদর্শের রাজনীতি করে। ইসলামের জন্য মঙ্গল হয়, কাজ করা সম্ভব, এমন যেকোনও দলের সঙ্গে সমঝোতায় আমাদের কোনও আপত্তি নেই।’তিনি আরও বলেন, ‘বিষয়টি নিয়ে দলের মধ্যে কিছুটা মতবিরোধ রয়েছে। এরপরও ঝুঁকি এড়াতে আমরা নৌকা প্রতীকে নির্বাচন করার নীতিগত সিদ্ধান্ত নিয়েছি।’ আলোচনার করে শিগগিরই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে বলেও তিনি জানান।

খবরের সত্যতা যাচাই করতে ইসলামী ঐক্যজোটের যুগ্ম মহাসচিব মাওলানা আলতাফ হোসাইনের সঙ্গে যোগাযোগ করলে তিনি গণমাধ্যমকে জানান, ‘আমি বিষয়টি অস্বীকারও করবো না, আবার হ্যাঁ-ও বলবো না। কয়েকদিনের মধ্যেই আমরা নিজেদের অবস্থান পরিষ্কার করবো।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন