লক্ষ্মীপুরে কর মেলার উদ্বোধন

  


পিএনএস, লক্ষ্মীপুর প্রতিনিধি: সমৃদ্ধির সোনালী দিন, আনতে হলে আয়কর দিন, উন্নয়নের শীর্ষে যাব, যথাযথ আয় কর দিবস এমন স্লোগান কে সঙ্গে নিয়ে (১৪-১৭ নভেম্বর) কর মেলা উপলক্ষে উদ্বোধনী অনুষ্ঠান কর অঞ্চল লক্ষ্মীপুরের আয়োজনে বুধবার সকালে জেলা কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।

কর অঞ্চল কুমিল্লার যুগ্ন কর কমিশনার মো: মাহমুদুল হাসান ভৃঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, লক্ষ্মীপুর অঞ্চলের ভারপ্রাপ্ত উপ-কর কমিশনার ইদ্রিস আলী বিশ্বাস, লক্ষ্মীপুর কাষ্টমস ভ্যাটের কর্মকর্তা মো: হাবিবুর রহমান, কর আইনজীবী মনিন্দ্র কুমার কর্মকার, কর আইনজীবী ও সাংবাদিক হোসেন আহমদ শাহাজাহান, তোহিদুর রহমান রেজা প্রমুখ।

এসময় কর বিভাগের কর্মকর্তা, কর্মচারী, করদাতা,সহ বিভিন্ন শ্রেণী ও পেশার মানুষ উপস্থিত ছিলেন।

এ দিকে লক্ষ্মীপুর অঞ্চলের ভারপ্রাপ্ত উপ-কর কমিশনার ইদ্রিস আলী বিশ্বাস এ প্রতিনিধি কে জানান, ২০১৮-২০১৯ ইং অর্থ বছরে জেলায় ৪৫ কোটি টাকা কর আদায়ের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। গত বছর ৪৩ কোটি টাকা লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে কিন্তু ৪১ কোটি টাকা কর আদায় করা সম্ভব হয়েছে।

এ বছর যাতে করে লক্ষ্যমাত্রা পুরোপুরি অর্জন করা সম্ভব হয় সেই দিকে লক্ষ্য রেখে কাজ করা হচ্ছে। মেলায় পুরাতনদের করদাতাদের পাশাপাশি নতুনদের আগমন বেশী বেশী আশা করছে কর বিভাগ।

পিএনএস/মো. শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech