চাঁদপুরের কচুয়ায় মন্দিরে হামলা ও ভাংচুর

  14-11-2018 07:30PM

পিএনএস, (আফাজ উদ্দিন মানিক) কচুয়া : চাঁদপুরের কচুয়া উপজেলার কড়ইয়া ইউনিয়নের ডুমুরিয়া গ্রামের সূত্রধর বাড়ির হরি মন্দিরে গত মঙ্গলবার সন্ধ্যায় স্থানীয় যুবক জাহাঙ্গীর (৪২) ও সোহাগ (২৫) এর নেতৃত্বে ১০/১২ জনের একটি সংঘবদ্ধ উৎশৃঙ্খল যুবক মন্দিরের সামনে উপাসনা করা অবস্থায় ভক্তদের উপর দেশীয় অস্ত্র- সশ্র নিয়ে অর্তকিত হামলা চালায়।

হামলাকারীরা মন্দিরের সামনে থাকা ধর্মীয় গ্রন্থ গীতা ভগবত ছিড়ে ফেলে এবং মৃদুল,জুড়ি, ভাংচুর ও প্রসাদ নষ্ট করা সহ ভক্তদের উপর বর্বরোচিত হামলা চালায়।

হামলাকারীদের ছোবল থেকে রক্ষা পাওয়ার জন্য পুরুষ মহিলারা পাশের ঘর বাড়িতে দৌড়ে গিয়ে আশ্রয় নেয়। কতেক মহিলারা ঘরবাড়িতে আশ্রয় নিতে না পেরে পাশের পুকুরে ঝাঁপিয়ে পড়ে প্রাণ রক্ষা করে।

সূত্রধর বাড়ির লোকজন জানায়- এই উশৃঙ্খল যুবকরা প্রায়ই তাদের বাড়িতে এসে নেশা করে। নেশা কাজে তাদেরকে বাধা দিলে তারা অকথ্য ভাষায় গালি গালাজ করে। স্থানীয় লোকজনদের এই ব্যাপারে জানানো হলে ও কোন প্রতিকার পায়নি সংখ্যালঘু সম্প্রদায়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নীলিমা আফরোজ বলেন, হামলার ঘটনাটি আমি শুনেছি। এই সন্ত্রাসীদের ধরে আইনের আওতায় এনে বিচার করা হবে।

কচুয়া থানার অফিসার ইনচার্জ জানান, খবর পেয়ে দ্রুত ঘটনা স্থলে আইন শৃঙ্খলা বাহিনীকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য পাঠাই। ঘটনার সাথে জড়িতদের গ্রেফতারের চেষ্টা চলছে।
এই হামলার ঘটনায় এলাকার হিন্দু সম্প্রদায়ের লোকজনের মাঝে আতংক বিরাজ করছে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন