‘জন্মভূমি ছেড়ে দেশ ত্যাগ করবেন না’

  

পিএনএস, পাইকগাছা (খুলনা) প্রতিনিধি : ভারতীয় লোকসভার সদস্য ও সারা ভারত মতুয়া সংঘের মাতাশ্রী মমতা বালা ঠাকুর বলেছেন, বাংলাদেশের মতুয়া সমাজ ও ভক্তদের ভালবাসা ও ভক্তির টানে কাঁটা তারের বেড়া ডিঙিয়ে খুলনার পাইকগাছায় মতুয়া মহা সন্মেলনে চলে এসেছি।

বৃহস্পতিবার দুপুরে সোলাদানার খালিয়ার চকে হরিচাদ-গোপালচাদ সেবাশ্রমে ৫দিনব্যাপী দক্ষিন-পশ্চিমাঞ্চলীয় মতুয়া মহা সন্মেলের দ্বিতীয় দিনের আলোচনায় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। পৃথিবীর বিভিন্ন দেশে মতুয়া দর্শন চিন্তা গবেষণার কথা জানিয়ে তিনি সমাজে ধর্মীয় কর্মকান্ড সহ মতুয়াদের সামাজিক-সাস্কৃতিক ও রাজনৈতিক জ্ঞান সম্পন্ন হয়ে নিজেদের অধিকার আদায়ে সচেষ্ট হতে হবে। মতুয়া-মতুয়া ভক্তের মিলন মেলায় মমতা ঠাকুর দ্বিজাতি তত্বের ভিত্তিতে ভারত বিভক্তির কুফল সম্পর্কে তিনি আরোও জানান, সাম্প্রতিক কালে আসাম থেকে বাঙালীদের বিতাড়নের উদ্দ্যোগের সমালোচনা করে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সরকারের প্রতি আস্থা রেখে এ দেশের সনাতন ধর্মাবম্বীদের দেশ ত্যাগ না করার জন্য স্বাধীন দেশের জন্মভূমিতে বসবাস করার অনুরোধ করেন। সভাতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাগের হাটের শ্রীধাম লক্ষীখালীর মতুয়াচর্য শ্রী সাগর সাধু ঠাকুর।

এ সময় উপস্থিত ছিলেন স্থানীয় আইনজীবী সমিতির সভাপতি জেলা হিন্দু বৌ. খ্রী. ঐক্যপরিষদ নেতা অ্যাড. অজিত কুমার মন্ডল, উপজেলা সভাপতি রবীন্দ্র নাথ রায়, অ্যাড. চিত্ত রজ্ঞন মন্ডল ওরকামরিল ইসলাম, সন্তোষ সরকার ও প্রদীপ মহালদার, সুকুমার ঢালী প্রমুখ। এর পূর্বে ৫ ডিসেম্বর সন্ধ্যায় সন্মেলনের শুভ উদ্বোধন করেন মতুয়া মহা সংঘের সভাপতি মতুয়াচার্য প্রভাষ চন্দ্র বিশ্বাস। আয়োজক কমিটির সভাপতি শিবপদ মন্ডল জানান, সম্মেলন উপলক্ষে মতুয়া কির্তন, আলোচনা, প্রসাদ বিতরণ, ধর্মীয় যাত্রাপালার আয়োজন করা হয়েছে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল



 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech