ডিমলায় ফোরকানীয়া মাদরাসাকে ইবতেদায়ী করণের চেষ্টা

  

পিএনএস, ডিমলা (নীলফামারী) প্রতিনিধি : ডিমলায় ফোরকানীয়া মাদরাসাকে ইবতেদায়ী মাদরাসা হিসেবে চালানোর পায়তারা চালাচ্ছে স্বার্থনেশী মহল। এমন অভিযোগ করেছেন এলাকার সুধী সমাজের অনেকে। ঘটনাটি নীলফামারী ডিমলা উপজেলার ৭নং খালিশা চাপানী ইউনিয়নের অর্ন্তগত কাকিনা চাপানী মৌজায়।

অভিযোগে প্রকাশ ৩৭৩ নং খতিয়ানে সাবেক দাগ নং- ২৭৪৬/২৬৮৫ হাল- ২৭৪৪/২২৮৩ দাগের মধ্যে ১১ শতাংশ জমির মধ্যে ১৯৮০ সালে স্থাপিত হয় কাকিনা খাতা শাহী ফোরকানীয়া মাদরাসাটি। সেখানে একজন মোয়াল্লেম দ্বারা পরিচালিত মাদরাসাটিতে এলাকার ছেলে-মেয়েরা কায়েদা, আমপাড়া, কোরআন শরীফ, মাসালা, মাসায়েল শিখানো হয়। এই ধারাকে বন্ধ করে দিতে নাম (প্রকাশে অনিচ্ছুক) কিছু স্বার্থনেশী ব্যক্তি ফোরকানীয় মাদরাসাটিকে ইবতেদায়ী মাদরাসায় রূপান্তরিত করার চেষ্টা চালাচ্ছে। তাদের এই স্বার্থ যদি পূরণ হয় তাহলে তারা শিক্ষক নিয়োগের মাধ্যমে লক্ষ্য লক্ষ্য টাকা পকেটজাত করবে।

সুধী ব্যক্তিগণ আরো জানায়, ইবতেদায়ী মাদরাসাটি হউক এটা আমাদের সবার চাওয়ার দরকার তবে সেটা অবশ্যই সরকারী নিয়মাবলী অনুযায়ী হউক। কিন্তুু একটা ফোরকানীয় প্রতিষ্ঠানের উপর পরগাছা হয়ে ইবতেদায়ী মাদরাসা নামকরণ করে তারা বাণিজ্য করবেন, এটা হতে দেওয়া যায় না এবং মেনে নেওয়াও যায় না। অতএব, এলাকাবাসীর প্রাণের দাবী উক্ত স্বার্থনেশী মহলেরা যেন কোন ভাবে সরকার কে প্রতারনা করতে না পারে সে বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে সজাগ দৃষ্টি রাখার প্রতি আমরা সুধীমহল সহ এলাকাবাসী অনুরোধ করছি।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech