ডিমলায় বিনম্র শ্রদ্ধায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

  14-12-2018 04:47PM

পিএনএস, ডিমলা (নীলফামারী) প্রতিনিধি : শহীদ বুদ্ধিজীবীদের বিনম্র শ্রদ্ধায় স্বরণ করেছে নীলফামারী জেলার ডিমলা উপজেলার আওয়ামী লীগ পরিবারসহ সর্বস্তরের মানুষ। দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে শুক্রবার (১৪ ডিসেম্বর) পালিত হয়েছে শহীদ বুদ্ধিজীবী দিবস। সকালে উপজেলা প্রশাসনের পক্ষে উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম এর নেতৃত্বে ডিমলা উপজেলায় সাতটি শহীদ বুদ্ধিজীবীদের গণকবর সৃতিস্তম্ভতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে শহীদদের আত্মার প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

এ সময় নীলফামারী-১ (ডোমার-ডিমলা) আসনের সাংসদ এম,পি বীর মুক্তিযোদ্ধা আফতাব উদ্দিন সরকার উপস্থিত থেকে শহীদ পরিবারদের মাঝে শাড়ী ও নগদ অর্থ বিতরণ করেন। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা আলহাজ আশরাফ আলী, উপজেলা আওয়ামী লীগের (ভারপ্রাপ্ত) সাধারণ সম্পাদক সহিদুল ইসলাম, বালাপাড়া ইউপি চেয়ারম্যান জহুরুল ইসলাম ভূঁইয়া, পশ্চিম ছাতনাই ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন সরকার, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মহিকুল ইসলাম মুক্তি, পলাশ চন্দ্র রায়, সদর ইউনিয়নের আওয়ামী যুবলীগের যুগ্ন আহবায়ক নাহিদ হাসান প্রমুখ।

এ ছাড়াও উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের প্রধানরা, সামাজিক-সাংস্কৃতিক-সেচ্ছাসেবী সংগঠন, ডিআর ইউ’র সাংবাদিক উপস্থিত ছিলেন। যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালন উপলক্ষে সূর্যদয়ের সঙ্গে-সঙ্গে উপজেলার সব সরকারী বে-সরকারী ভবনে জাতীয় পতাকা অর্ধনমিতভাবে উত্তোলন করা হয়েছে। বাদ জুম্মা থেকে উপজেলার বিভিন্ন মসজিদে-মসজিদে কোরআনখানি ও বিশেষ দোয়া মুনাজাত করে শহীদদের আত্মার মাগফেরাত কামনা করা হয়েছে। সন্ধ্যা ৬টায় উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে শহীদ বুদ্ধিজীবীদের স্বরণে প্রামাণ্য নাট্য, আলোছায় প্রদর্শিত করা হয়।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল



@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন