নৌকা-ধানের শীষের সাথে গর্জন দিচ্ছে সিংহ!

  17-12-2018 03:58PM

পিএনএস, বগুড়া প্রতিনিধি : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থীদের সরব প্রচারণা চোখে পড়ারমত। বগুড়া-৪ আসনে সংসদ সদস্য প্রার্থী ৭জন। এদের মধ্যে সবাই রয়েছেন ব্যাপক প্রচারণায়। ভোটারদের কাছে ভোট প্রার্থনার পাশাপাশি দোয়া প্রার্থনা করছেন প্রার্থীরা। তবে ভোটারদের মুখে মুখে উঠে এসেছে তিনজন প্রার্থীর নাম। সর্বত্রই চলছে তিনজন প্রার্থীকে নিয়ে ভোটের আলোচনা। তারা হলেন- মহাজোট মনোনীত বর্তমান সাংসদ একেএম রেজাউল করিম তানসেন (নৌকা), বিএনপির মনোনীত মোশারফ হোসেন (ধানের শীষ) ও স্বতন্ত্র প্রার্থী আশরাফুল হোসেন হিরো আলম (সিংহ)। দুই শক্তিশালী প্রার্থীর সাথে টক্কর দিচ্ছেন ব্যাপক আলোচিত নবাগত বলিউড অভিনেতা হিরো আলম।

আসছে ৩০ ডিসেম্বর ভোটগ্রহনের দিন। ভোটাররা চান শান্তিপূর্ণ নির্বাচন। পছন্দের প্রার্থীকে ভোট দিতে চান ৩৯ বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনের ভোটাররা। মহাজোটের প্রার্থী বর্তমান সাংসদ রেজাউল করিম তানসেনের নির্বাচনের অভিজ্ঞতা দীর্ঘদিনের। দুই উপজেলায় এই প্রার্থীর পূর্বের ভোট ব্যাংক অক্ষত রয়েছে বলে দাবি করেছেন তাঁর কর্মী সমর্থকরা। তিনি ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে ‘নৌকা’ প্রতীকে ভোট চাইছেন। নির্বাচনী এলাকায় ব্যাপক উন্নয়ন করেছেন দাবি করে উন্নয়ন কর্মকান্ডগুলো তুলে ধরে আগামীতে উন্নয়নের ধারা এগিয়ে নিতে নৌকা প্রতীকে ভোট দিয়ে পুনরায় সাংসদ নির্বাচিত করার আহবান জানাচ্ছেন রেজাউল করিম তানসেন। তাঁর সঙ্গে প্রচারণায় মাঠে নেমেছে আওয়ামীলীগ, জাসদ সহ মহাজোটের নেতাকর্মীরা। বগুড়া-৪ আসনে নির্বাচনের মাঠে বেশ শক্তিশালী প্রার্থী তিনি।

এদিকে, বিএনপি-জামায়াতের ঘাটি হিসেবে খ্যাত এই আসনে ‘ধানের শীষ’ প্রতীক নিয়ে নির্বাচনের মাঠ চষে বেড়াচ্ছেন আলহাজ্ব মোশারফ হোসেন। ভোটের মাঠে তার সাথে বিএনপি ও জামায়াতের একটি অংশ প্রচারণায় মাঠে নেমেছে। তবে বিএনপি জোটের একটি বড় অংশ এখনো প্রচারণায় মাঠে নামতে দেখা যায়নি। বগুড়া-৪ আসনে বিএনপি-জামায়াতের ভোট ব্যাংক পূর্বের মতই অক্ষত রয়েছে বলে দাবি করছেন ধানের শীষ প্রতীকের এই প্রার্থী। তিনি বলেন, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হলে ভোটাররা তাদের স্বাধীনতা ফিরে পাবে এবং বিএনপির প্রার্থীকেই নির্বাচিত করবে। কর্মী সমর্থকদের সাথে কাহালু ও নন্দীগ্রাম উপজেলার বিভিন্ন গ্রামে এবং বাজারে প্রচারণায় সরব রয়েছেন মোশারফ হোসেন।

অন্যদিকে, মহাজোটের প্রার্থী ও বিএনপির প্রার্থীর সাথে টক্কর দিতে নির্বাচনের মাঠে ‘সিংহ’ প্রতীক নিয়ে সক্রিয় প্রচারণায় নেমেছেন বর্তমান সময়ে ব্যাপক আলোচিত নবাগত বলিউড অভিনেতা হিরো আলম। তার প্রচারণায় ব্যতিক্রম চিত্র চোখে পড়ছে। সব প্রার্থী ভোটারদের বাড়ি বাড়ি গেলেও ভোটাররা ছুটে যাচ্ছেন স্বতন্ত্র প্রার্থী হিরো আলমের কাছে। তরুন ও যুবক ভোটারদের মাঝে এই প্রার্থীকে নিয়ে আগ্রহ দেখা গেছে। হিরো আলম এসেছে শুনতেই বয়স্ক বৃদ্ধ ভোটাররাও একনজর দেখতে বাড়ি থেকে বেড়িয়ে আসছেন। তাকে দেখে কাছে গিয়ে মাথায় হাত রেখে দোয়া করছেন বৃদ্ধ ভোটারেরা। হিরো আলম একটি গ্রামে প্রচারণায় গেলে অন্য গ্রামের ভোটাররা ছুটে আসছেন তার কাছে। এবারের নির্বাচনে হিরো আলমকে নিয়ে চলছে আলোচনার ঝড়। নির্বাচনের মাঠে এসেই গরীবের এমপি প্রার্থী হিসেবেও পরিচিতি পাচ্ছেন তিনি। হিরো আলম যেখানেই যাচ্ছেন, সেখানকার ভোটারদের কাছে একটি কথাই বারবার তুলে ধরছেন। তিনি বলছেন, আমি এমপি হতে আসিনি ‘এসেছি আপনাদের এমপি বানাতে। আমি এমপি হলে জনগন এমপি হবে। প্রজাদের রাজা বানাতে এসেছি। আমি গরীবের সন্তান, গরীবের দু:খ বুঝি। হিরো আলমের এই কথাগুলোই নাড়া দিচ্ছেন ভোটারদের হৃদয়ে।

এছাড়াও সরব প্রচারণায় ভোটের মাঠে রয়েছেন ইসলামী আন্দোলনের মোহাম্মদ ইদ্রিস আলী (হাতপাখা), তরিকত ফেডারেশনের কাজী এমএ কাশেম (ফুলের মালা), ন্যাশনাল পিপলস পার্টির আয়ুব আলী (আম) ও বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্টের জীবন রহমান (টেলিভিশন)।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল



@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন