নান্দাইলে বিএনপি’র ৪৮ নেতাকর্মীর নামে মামলা, গ্রেফতার ৫

  17-12-2018 10:30PM

পিএনএস, ময়মনসিংহ প্রতিনিধি : ময়মনসিংহের নান্দাইলে উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক মোঃ মোজাম্মেল হক বাচ্চুর উপর হামলার ঘটনায় বিএনপি’র ৪৮ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত পরিচয় ২০জনকে আসামি করে থানায় মামলা দায়ের করায় একজনকে গ্রেফতার করা হয়েছে। আর ফুলপুর ও তারাকান্দায় বিএনপি’র ৪ নেতাকে গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার (১৭ ডিসেম্বর) ফুলপুরে বিভিন্ন সময়ে ৪ জন বিএনপি’র নেতাকে, রোববার নান্দাইলে বিএনপি’র ১ নেতাকে এবং তারাকান্দায় বিএনপি’র ১ নেতাকে গ্রেফতার করে পুলিশ।

স্থানীয় সূত্রে জানা যায়, নান্দাইল উপজেলা শাখা যুবলীগের যুগ্ন আহ্বায়ক মোজাম্মেল হক বাচ্চু গত ১৩ ডিসম্বর রাত সাড়ে বারোটার দিকে নির্বাচনি কার্যক্রম শেষে বাড়ি ফেরার পথে তার উপর দূর্বৃত্তরা অতর্কিত হামলা চালিয়ে আহত করে ও তার মোটরসাইকেলটি আগুন দিয়ে পুড়িয়ে দেয়। এ ঘটনার পর রোববার নান্দাইলে বিএনপি’র ইউনিয়ন পর্য্যায়ের ৪৮জন নেতার নাম উল্লেখসহ অজ্ঞাত পরিচয় আরো ২০জন নেতাকর্মীকে আসামি করে নান্দাইল মডেল থানায় একটি নিয়মিত মামলা দায়ের করেন আহত যুবলীগ নেতা মোজাম্মেল হক বাচ্চু। মামলা দায়ের করার পর পুলিশ আবুল মনসুর নামে এক বিএনপি নেতাকে গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করেছে।

এ ঘটনায় নান্দাইল আসনে বিএনপি মনোনীত প্রার্থী খুররম খান চৌধুরী তার দলীয় নেতাকর্মীদের নামে মামলা ও গ্রেফতারের ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন।

অপরদিকে ময়মনসিংহের ফুলপুরে আওয়ামী লীগ-বিএনপির মাঝে সহিংসতাকে কেন্দ্র করে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনায় দায়েরকৃত মামলায় সোমবার ভোররাতে একজন ও বিকেলে দু’জনকে গ্রেফতার করে পুলিশ।

গ্রেফতারকৃতরা হলেন, ফুলপুরে উপজেলার পয়ারী ইউনিয়ন যুবদলের সভাপতি লুৎফর রহমান, পৌর কৃষক দলের সভাপতি ও প্যানেল মেয়র হুমায়ুন কবির মিলন ও মামুদপুর গ্রামের সাবেক ওয়ার্ড মেম্বার বিএনপি নেতা সুমন।

ফুলপুর থানার ওসি মুহাম্মদ বদরুল আলম খান এ সত্যতা নিশ্চিত করে বলেন, বাকি আসমিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

উল্লেখ্য, গত মঙ্গলবার আওয়ামী লীগ-বিএনপির মধ্যে এক সহিংসতাকে কেন্দ্র্র করে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনায় ২৯০ জনের নামে ও অজ্ঞাত ১৩ শতাধিক নেতা-কর্মীর বিরুদ্ধে উপজেলা শ্রমিক লীগ নেতা এটিএম রফিকুল করিম নোমান বাদী হয়ে ফুলপুর থানায় মামলা করেন। ওই মামলায় তাদের গ্রেফতার করা হয়।

অপরদিকে ময়মনসিংহ (উত্তর) জেলা যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক এফ এম ওয়াহিদুজ্জামানকে শনিবার (১৫ ডিসেম্বর)রাতে গ্রেফতার করেছে তারাকান্দা থানা পুলিশ। গ্রেফতারকৃত এফ এম ওয়াহিদুজ্জামান তারাকান্দা উপজেলার বিসকা ইউনিয়নের ঘিটুয়ারী গ্রামের শামছুদ্দিনের ছেলে।

তারাকান্দা থানার ওসি আবুল খায়ের এ সত্যতা নিশ্চিত করে জানান, তার বিরুদ্ধে তারাকান্দা থানায় মামলা রয়েছে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল



@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন