বকশীগঞ্জে স্বাস্থ্য সম্মত জীবনযাপন ও পরিবেশের প্রভাব বিয়ষক কর্মশালা অনুষ্ঠিত

  13-01-2019 06:45PM

পিএনএস, বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি : জামালপুরের বকশীগঞ্জে লাইফস্টাইল এবং হেল্থ এডুকেশন ও প্রমোশন প্লানের আওতায় উপজেলা পর্যায়ে স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে “স্বাস্থ্যসম্মত জীবনযাপন ও পরিবেশের প্রভাব”বিষয়ক দিনব্যাপি কর্মশালা ১৩ জানুয়ারি রোববার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।

জামালপুর সিভিল সার্জন অফিসের উদ্যোগে ওই কর্মশালা অনুষ্ঠিত হয়। উক্ত কর্মশালায় সভাপতিত্ব করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নুরুল আলম।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এ সময় বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আবদুর রউফ তালুকদার, সহকারী কমিশনার (ভূমি) সাঈদা পারভীন, জেলা সিভিল সার্জন কার্যালয়ের স্বাস্থ্য শিক্ষা বিভাগের প্রোগ্রাম অফিসার আনিছুর রহমান, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা সুলতান মাহমুদ, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ছানোয়ার হোসেন, নিরাপদ খাদ্য পরিদর্শক মোস্তফা কামাল টিটন, স্বাস্থ্য সহকারী আমিনুল হক, ব্যবসায়ী আবদুল হামিদ, এনজিও প্রতিনিধি শাহীনুর ইসলাম।

কর্মশালায় হৃদরোগ, স্ট্রোক, ক্যান্সার, ডায়াবেটিস, শ্বাসতন্ত্রের রোগ, বিশ্বায়ন, অপরিকল্পিত নগরায়ন,বায়ু দূষণ, জলবায়ু পরিবর্তন ও অস্বাস্থ্যকর পরিবেশের কারণে অসংক্রামক রোগ দ্রুত বিস্তার নিয়ে আলোচনা করা হয়।

একই সঙ্গে স্বাস্থ্যসম্মত উপায়ে জীবনযাপন করতে করণীয় সম্পর্কে বিভিন্ন তথ্য উপস্থাপন করা হয়। এসময় উপজেলা প্রশাসনের কর্মকর্তা, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা , ব্যবসায়ী, শিক্ষক, এনজিও প্রতিনিধি কর্মশালায় অংশগ্রহণ করেন।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল




@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন