মৌলভীবাজারে ব্রিটিশ-বাংলাদেশি হত্যায় গ্রেফতার দুই

  15-01-2019 01:43AM

পিএনএস ডেস্ক: মৌলভীবাজারে উদ্দীপন মাদক নিরাময় কেন্দ্রে বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিক জালাল উদ্দিনকে (৩৭) হত্যার ঘটনায় দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ। নিহত জালাল উদ্দিন হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জের বাসিন্দা।

গ্রেফতারকৃতরা হলেন উদ্দীপন মাদক নিরাময় কেন্দ্রের পরিচালক মৌলভীবাজার সদর উপজেলার কাজিরগাঁও (পূর্ব) গ্রামের লুৎফুর রহমান খানের ছেলে সুহেল মিয়া (৩৬) ও রিপন মিয়া।

মৌলভীবাজার মডেল থানার এসআই গিয়াস উদ্দিন জেলা শহর এবং শ্রীমঙ্গল এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করেন।

উল্লেখ্য, ব্রিটিশ নাগরিক জালালউদ্দিন গত বছরের এপ্রিলে দেশে আসেন। মাদকাসক্ত হওয়ায় উদ্দীপন মাদক নিরাময় কেন্দ্রে ভর্তি করাতে গত ২৯ ডিসেম্বর তাকে নিয়ে যান ওই কেন্দ্রের পরিচালক রিপন আহমদ ও সুহেল। গত ৬ জানুয়ারি সন্ধ্যায় পরিচালক রিপনের নম্বর থেকে মুঠোফোনে প্রবাসী জালাল উদ্দিনের আত্মীয় ও মামলার সাক্ষী নাজমুল হক পিনুকে জানানো হয় জালাল অসুস্থ হয়ে পড়েছে। তাকে সিলেট ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হচ্ছে।

এ খবরে তারা দ্রুত সিলেট যান। তবে হাসপাতালে খোঁজাখুজি করে জালালকে পাওয়া যায়নি। পরে ওই নম্বর থেকে আবার জানানো হয় জালাল মারা গেছে। আপনারা মৌলভীবাজার আসেন। পরে মৌলভীবাজার এসে উদ্দীপন মাদক নিরাময় কেন্দ্রের সামনে একটি অ্যাম্বুলেন্সের ভেতর জালালের মরদেহ দেখতে পান। এ সময় নিরাময় কেন্দ্রের কাউকে খুঁজে পাওয়া যায়নি। জালালের শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন পাওয়া যায়।

এ ঘটনায় নিহত জালালের স্ত্রী রুমিতা বেগম বাদী হয়ে মৌলভীবাজার থানায় সাতজনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।

ঘটনার সত্যতা স্বীকার করে মৌলভীবাজার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুহেল আহমেদ বলেন, দুজন আসামির মধ্যে ইতোমধ্যে রিপন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে আর সোহেল মিয়ার সাতদিনের রিমান্ড আবেদন করা হয়েছে।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন