নির্মাণাধীন মেডিকেল কলেজের ছাদ ধসে নিহত ১

  17-01-2019 08:31PM

পিএনএস ডেস্ক : নির্মাণাধীন কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালের ছাদ ধসে বজলু মিয়া (৬০) নামের এক নির্মাণশ্রমিক নিহত হয়েছেন। এ ঘটনায় পাঁচজন শ্রমিক আহত হয়েছেন। তবে তাদের নাম পরিচয় জানা যায়নি।

বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টার দিকে ঘটনা ঘটে। সন্ধ্যা সোয়া ৬টার দিকে উদ্ধার কাজ শেষ করে কুষ্টিয়া ফায়ার সার্ভিসের সদস্যরা।

নিহত বজলু মিয়া কুমারখালী উপজেলার ভাদু প্রামাণিকের ছেলে। কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালে নির্মাণ শ্রমিক হিসাবে কাজ করছিলেন তিনি।

শ্রমিকদের অভিযোগ, অনিয়ম ও দুর্নীতির মধ্য দিয়ে কাজ চলছে। এখানে মূল ফটকের কাজ চলছিলো। দ্রুত কাজ করার জন্যই এমন দুর্ঘটনা ঘটেছে বলে শ্রমিকদের অভিযোগ।

কুষ্টিয়া জেলা প্রশাসক আসলাম হোসেন জানান, এ ঘটনায় প্রাথমিকভাবে তিন সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে। শ্রমিকদের যে অভিযোগ তা খতিয়ে দেখা হচ্ছে। নির্মাণ কাজে কোনো অনিয়ম হয়ে থাকলে ব্যবস্থা নেয়া হবে।

সূত্র জানায়, জহুরুল কনস্ট্রাকশন নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠানের আওতায় সেখানে কাজ চলছে। তবে তাৎক্ষণিকভাবে জহুরুল কনস্টাকশনের কোনো কর্মকর্তার সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।

কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতাল নির্মাণ প্রকল্প পরিচালক আশরাফুল হক দারা জানান, দ্রুত কাজ শেষ করার জন্য ঠিকাদারি প্রতিষ্ঠান তড়িঘড়ি করে কাজ শেষ করছিলো। হয়তো সাটারিংয়ে কোনো দুর্বলতার জন্য এ দুর্ঘটনা ঘটেছে।

আহত শ্রমিক ইশা খাঁ প্রাথমিক চিকিৎসা শেষে জানান, হঠাৎ করেই বিকট শব্দ করে নির্মাণাধীন সাটারিংটি বসে বসে গেছে। নিচে দুইজন কাজ করছিলো। ওই দুইজনই চাপা পড়েছিলো। এর মধ্যে একজনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

কুষ্টিয়া ফায়ার সার্ভিসের গ্রুপ লিডার মোস্তফা আহম্মেদ জানান, আজকের মতো উদ্ধার অভিযান শেষ হয়েছে। আমরা জানতে পারি ভেতরে একজন আটকা পড়েছে। আমরা বজলু মিয়া নামের আটকা পড়া নির্মাণ শ্রমিকের মরদেহ উদ্ধার করেছি।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন