সুন্দরগঞ্জের খেঁয়াঘাটে কাঁঠেরব্রিজ নির্মাণের উদ্যোগ

  

পিএনএস, সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি : গাইবান্ধার সুন্দরগঞ্জ পৌরসভায় অবস্থিত রামডাকুয়া খেঁয়াঘাটে তিস্তার শাখা নদীর উপর কাঁঠেরব্রিজ নির্মাণের উদ্যোগ গ্রহণ করেছেন এলাকাবসি।

এ লক্ষ্যে গতকাল বিকেলে উক্ত খেঁয়াঘাটে সমাবেশ অনুষ্ঠিত হয়। এসময় কাঁঠেরব্রিজ নির্মাণের জন্য স্থানীয়ভাবে আর্থিক যোগান ও তদারকির জন্য একটি কমিটি গঠন করা হয়েছে। উপজেলার বেলকা ইউনিয়ন আ’লীগে সাধারন সম্পাদক মজিবর রহমান মজির নেতৃত্বে অনুষ্ঠিত তাৎক্ষনিক সমাবেশে অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন- বেলকা ইউপি সদস্য রিয়াজুল হক, ডাঃ ফয়জার রহমান, আনোয়ারুল ইসলাম, শুকুর আলী, আব্দুল হাকিম, হাফিজার রহমান, কফিল উদ্দিন, ইউসুফ আলী, ডাবলু মিয়া, নাজির হোসেনসহ আরো অনেকেই।

স্বাধীনতা পরবর্তী ৪৮ বছরেও উক্ত স্থানে একটি ব্রিজ নির্মাণ না করায় বেলকা ইউনিয়নের, পঞ্চানন, কিশামত সদর, বেলকা নবাবগঞ্জ, বেকরির চর, রামডাকুয়া জিগাবাড়ীর চর, রহমতের চর, বিরোহীমের চর, লাটশালার চর, হরিপুর, কাশিম বাজার, কুড়িগ্রাম জেলা সদর ও জেলার উলিপুর, চিলমারি, রাজিবপুর, রৌমারী, ফুলবাড়ীর বিভিন্ন ইউনিয়ন ও গ্রামের সঙ্গে প্রত্যহ শিক্ষা, চিকিৎসা, ব্যবসা-বানিজ্য, হাট-বাজারসহ নানাবিধ প্রয়োজনে হাজার হাজার মানুষ চরম বিড়ম্বনায় ভুগছেন। বর্ষাকালে জনগুরুত্বপূর্ণ তথা গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার সঙ্গে কুড়িগ্রাম জেলার যোগাযোগ রক্ষার্থে এসব মানুষের দূর্ভোগ লাঘবে খেঁয়ার পরিবর্তে স্থানিয়ভাবে কাঁঠেরব্রিজ নির্মাণের উদ্যোগ গ্রহণ করেন এলাকাবাসি।

এব্যপারে সুন্দরগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল্লাহ্্- আল- মামুন বলেন, স্থানিয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) অধীনে রামডাকুয়া নামক স্থানে তিস্তার শাখা নদীর উপরে ব্রিজ নির্মাণের লক্ষ্যে প্রায় ৮ কোটি টাকা বরাদ্দ হয়েছে। বিশেষ কোন কারণে প্রকল্প বাস্তবায়নের ক্ষেত্রে কাজের শুরু কিছুটা বিলম্ব।


পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল




 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech