সরাইলে মানুষের ভালোবাসায় সিক্ত ব্যারিস্টার ফরহাদ

  16-02-2019 08:09PM

পিএনএস, সরাইল (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে নিজ মাতৃভূমিতে নানা শ্রেণী পেশার হাজারো মানুষের ভালোবাসায় সিক্ত হলেন, টেলিভিশন টক-শো ব্যক্তিত্ব ও সদ্য নিয়োগপ্রাপ্ত প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারি ব্যারিষ্টার শাহ আলী ফরহাদ (প্রিন্স)। প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি হিসেবে নিয়োগ লাভের পর শুক্রবার তিনি মাতৃভূমি সরাইল সদরের ছোট দেওয়ানপাড়ার বাড়িতে আসেন।

এসময় এলাকার নানা শ্রেণী পেশার মানুষের উপচেপড়া ভীড় ও আনাগোনায় বাড়ির আশপাশে এক উৎসবমূখর পরিবেশের সৃষ্টি হয়। গভীররাত পর্যন্ত উপজেলার বিভিন্ন এলাকা থেকে বিভিন্ন পেশাজীবী মানুষ ছুটে আসেন তাদের কৃতি সন্তান শাহ আলী ফরহাদকে দেখতে। অনেক প্রবীণ ব্যক্তি তাকে বুকে জড়িয়ে নেন। এলাকার শত শত মানুষ ও স্থানীয় নানা প্রতিষ্ঠানের দায়িত্বশীল ব্যক্তিরা তাকে ফুলেল শুভেচ্ছা জানান। ছোট দেওয়ানপাড়া গ্রামবাসী তাদের এই সোনার ছেলেকে ফুল দিয়ে বরণ করে নেন। ছেলে প্রিন্সের প্রতি সর্বস্তরের মানুষের এমন ভালোবাসায়, পিতা ফরহাদ রহমান মাক্কি আবেগ আপ্লুত হয়ে পড়েন। ফরহাদ রহমান মাক্কি বাংলাদেশ সরকারের সাবেক অতিরিক্ত সচিব ও বর্তমানে সরাইল উপজেলা আওয়ামী লীগের প্রবীণ নেতা।

সরাইল উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব রফিক উদ্দিন ঠাকুর এই প্রতিবেদককে জানান, ব্যারিস্টার শাহ আলী ফরহাদ সরাইলের অহংকার। তার যোগ্যতা ও কর্ম-গুণ তাকে এখানে পৌঁছে দিয়েছে। সফল এই যুবক আজ হাজারো মানুষের ভালোবাসায় সিক্ত হলেন।

এদিকে ব্যারিষ্টার শাহ আলী ফরহাদকে ফুলেল শুভেচ্ছা জানান, সরাইল উপজেলা নির্বাহী অফিসার এ এস এম মোসা। সরাইল উপজেলা রিপোটার্স ইউনিটির সদস্যবৃন্দ। এরআগে তাকে ফুলেল শুভেচ্ছা জানান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার সহ জেলা ও উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

শুক্রবার দুপুরে নিজ মাতৃভূমিতে ফিরলে ফরহাদকে নাগরিক সংবর্ধনা দেওয়া হয়। শাহ আলী ফরহাদ প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি হিসেবে নিয়োগ লাভ করায় সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ দোয়া মাহফিল করা হয়। মাহফিলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সু-স্বাস্থ্য কামনায় দোয়া করা হয়।

পরে উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগ সহ আওয়ামী অন্যান্য সংগঠনের নেতা-কর্মীরা শাহ আলী ফরহাদকে ফুলেল শুভেচ্ছা জানান। এলাকার তরুণ প্রজন্মের শত শত যুবক ফুলেল শুভেচ্ছার পাশাপাশি তারা শ্রদ্ধা জানান ব্যারিস্টার ফরহাদকে। এসব তরুণ-যুবকদের দাবি, ফরহাদ তারুণ্যের অহংকার। তার কাছ থেকে তরুণ প্রজন্ম অনেক কিছু শেখার আছে। শাহ আলী ফরহাদ সত্যিই "আইকন"।

এদিকে সরাইল থানা পরিদর্শনে গেলে ব্যারিস্টার ফরহাদকে অফিসার ইনচার্জ মফিজ উদ্দিন ভূঁইয়া ফুলেল শুভেচ্ছা জানান।

এর আগে ঢাকা থেকে সরাইলে আসার পথে আশুগঞ্জ উপজেলায় নানা পেশার মানুষ অভিনন্দন জানান ব্যারিস্টার শাহ আলী ফরহাদকে। এসময় তাকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানান, সরাইল সার্কেল এর অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মনিরুজ্জামান ফকির।

সরাইলের সর্বস্তরের মানুষদের কাছে দোয়া চেয়ে ব্যারিস্টার শাহ আলী ফরহাদ সকলের উদ্দেশ্যে বলেন, আমার মূল লক্ষ্য হচ্ছে তরুণ প্রজন্মকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়া। জাতির জনক বঙ্গবন্ধু'র স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষ্যে সকলকে নিয়ে একত্রে কাজ করা। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে চলেছে। প্রধানমন্ত্রী সবসময় দেশ ও মানুষের উন্নয়ন নিয়ে ভাবেন। এই লক্ষ্যে তিনি (প্রধানমন্ত্রী) বিরামহীন কাজ করে যাচ্ছেন। দেশের উন্নয়ন ও সুষ্টুভাবে রাষ্ট্রীয় কাজ পরিচালনায় আমরা প্রধানমন্ত্রীকে সহযোগিতা করে যাচ্ছি। আপনারা আমার জন্য দোয়া করবেন, আমি যেন আমার কর্তব্য যথাযথভাবে পালন করতে পারি।

এদিকে প্রতিক্রিয়া জানাতে গিয়ে ব্যারিস্টার শাহ আলীর, পিতা ফরহাদ রহমান মাক্কি এই প্রতিবেদককে বলেন, আমার মায়ের চেহারা আমি পুরোপুরি মনে রাখতে পারিনি। আমি যখন ছোট, তখন আমার মা মারা যান। বাবাকে দেখতাম নামাযের বিছানায় বসে দু'হাত তুলে আল্লাহর কাছে কাঁদতেন, আর বলতেন 'আমার ছেলেকে এসডিও বানিয়ে দিও'। আল্লাহতালা বাবার দোয়া কবুল করেন, আমি ডিসি ও সচিব হয়েছি। এখন সরাইলের মানুষের উন্নয়নে কাজ করছি।

আমিও জীবন সায়েহ্নে এসে আল্লাহর কাছে একটাই ফরিয়াদ বরাবরই করে আসছি 'আমার ছেলেদের সফলতা না দেখা পর্যন্ত আমার মৃত্যু যেন না দেন।' আজ ছেলের এ প্রশংসায়, আমি গর্বিত। তবে ছেলে শাহ আলী ফরহাদের কাছে, পিতা হিসেবে আমার একটাই দাবি- "আমি সরাইলের মানুষের উন্নয়নে কাজ করছি, তার কাছ থেকে যেন সরাইলের কোন সুবিধা বঞ্চিত মানুষ বিমূখ হয়ে না ফিরেন। কারণ সরাইলের মানুষকে আমি মনেপ্রাণে ভালোবাসি।"

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল




@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন