গৌরীপুরে ঘুর্ণিঝড় ও শীলাবৃষ্টিতে অর্ধশতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত

  17-02-2019 08:09PM

পিএনএস, ময়মনসিংহ প্রতিনিধি : ময়মনসিংহ গৌরীপুরে অসময়ে বয়ে যাওয়া ঘুর্ণিঝড় ও শীলাবৃষ্টিতে তিন গ্রামের অর্ধশতাধিক ঘরবাড়ি ও আবাদী ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। ঝড়ে ঘরবাড়ির চালা ও বেড়া উড়িয়ে নিয়ে যাওয়ায় ক্ষতিগ্রস্থ পরিবারের লোকজন বর্তমানে খোলা আকাশের নিচে বসবাস করছেন।

স্থানীয় সূত্রে জানাযায়, রোববার (১৭ ফেব্রুয়ারি)ভোররাত ৪ টার দিকে গৌরীপুর উপজেলার সহনাটি ইউনিয়নে সরিষাহাটি, ভাঙ্গগুরহাটি ও গিধাঊষা গ্রামের উপর দিয়ে প্রচন্ড বেগে ঝড় বয়ে যায়।এসময় ঘুর্ণিঝড় ও শীলাবৃষ্টিতে সরিষাহাটি, ভাঙ্গগুরহাটি ও গিধাঊষা গ্রামের অর্ধশতাধিক ঘরবাড়ি ও আবাদী ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। ঝড়ের সময় সরিষাহাটি গ্রামের আব্দুল মান্নান, জয়নাল ফকির, শামীম, ভাঙ্গগুরহাটি গ্রামের আব্দুল হামিদ, আবুল কাশেম, সাদ্দাম, আবু তাহের, শাহজাহান, রিপন মিয়া, পাভেল মিয়া, খোকন মিয়া, মঞ্জুরুলসহ আরো অনেকের ঘরের চালা-বেড়া উড়ে যায়। এছাড়াও গিধাঊষা গ্রামের মসজিদের চালাও বাতাসে উড়িয়ে নিয়ে গেছে। ঝড়ে ঘরবাড়ির চালা ও বেড়া উড়িয়ে নিয়ে যাওয়ায় ক্ষতিগ্রস্থ পরিবারের লোকজন বর্তমানে খোলা আকাশের নিচে বসবাস করছেন।

গৌরীপুর উপজেলার সহনাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মান্নান জানান, ঝড়ে তিন গ্রামের অর্ধশতাধিক ঘর-বাড়ির সম্পূর্ণ বিধ্বস্ত হয়েছে। ফসলেরও ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। তাই সরেজমিনে ঘুরে ঘুরে ক্ষতিগ্রস্থ লোকজনের তালিকা তৈরী করা হচ্ছে।

গৌরীপুর উপজেলা নির্বাহী অফিসার ফারহানা করিম এ সত্যতা নিশ্চিত করে জানান, ইউপি চেয়ারম্যানের সহযোগিতায় ক্ষয়ক্ষতির তালিকা তৈরী করা হচ্ছে। ক্ষতিগ্রস্থ্যদের প্রয়োজনীয় সহায়তা করা হবে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল




@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন