স্ত্রীর নির্যাতন সইতে না পেরে থানায় এসে পুলিশে ধরা দিলেন স্বামী

  17-02-2019 08:24PM

পিএনএস, ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে স্ত্রী কর্তৃক শারীরিক নির্যাতন সইতে না পেরে থানায় হাজির হয়ে সেচ্ছায় পুলিশে ধরা দিলেন দুই সন্তানের জনক মোঃ মনির হোসেন (৩২)। তিনি উপজেলার নোয়াগাঁও ইউনিয়নের নোয়াগাঁও গ্রামের লস্কর বাড়ির মোঃ মাউদ হোসেনের পুত্র।

রবিবার (১৭ ফেব্রুয়ারি) বিকেল পৌনে ৩টার দিকে সরাইল থানা কমপ্লেক্সে ঢুকে ওসি (তদন্ত) মোঃ নুরুল হকের টেবিলে হাজির হয়ে মনির হোসেন পুলিশে ধরা দেন।

সরাইল থানার ওসি (তদন্ত) মোঃ নুরুল হক নুর ঘটনার সত্যতা নিশ্চিত করে এই প্রতিবেদককে বলেন, আমার চাকুরী জীবনে এ ধরণের ঘটনা বিরল। মনির হোসেন আমার রুমে ঢুকে বলেন ‘স্যার আমার নামে থানায় একটি গ্রেফতারি পরোয়ানা আছে। প্রায় আট মাস আগে স্ত্রী শেফালী বেগম আদালতে আমার নামে একটি মামলা করেছিল। সেই মামলায় গ্রেফতারি পরোয়ানার আসামি আমি। আমাকে গ্রেফতার করুন এবং জেলহাজতে পাঠিয়ে দিন। বিষয়টিতে প্রথমে সবাই আশ্চর্য হয়ে পড়েন। পুলিশের ভয়ে গ্রেফতারি পরোয়ানার আসামি পালিয়ে বেড়ায়, আর সে নিজে থানায় এসে ধরা দিচ্ছে। এর রহস্য জানতে চায় পুলিশ।

তখন মনির হোসেন কাঁদতে কাঁদতে পুলিশের উদ্দেশ্যে বলেন, “আমি একজন রিক্সাচালক, এক ছেলে ও এক মেয়ের বাবা আমি। আমার স্ত্রীর নাম শেফালী বেগম। দীর্ঘ দিন যাবত শেফালী আমাকে নানাভাবে নির্যাতন করে আসছে। আট মাস আগে আদালতে আমার বিরুদ্ধে একটি মিথ্যা মামলাও দায়ের করে। সেই মামলায় ওয়ারেন্ট হয় আমার বিরুদ্ধে। দুই শিশু সন্তানের দিকে চেয়ে আমি সব সহ্য করছি। কিছু দিন যাবত আমার ওপর তার নির্যাতনের মাত্রা বেড়ে গেছে। আমি শহরে রিক্সা চালাই। অনেক সময় রাত করে বাড়ি ফিরতে হয়। সেই অজুহাতে স্ত্রী শেফালী প্রতি রাতে আমাকে মারধোর করে। কিছু বলতে গেলে পুলিশের ভয় দেখাই। ছেলে-মেয়ের সামনে এইভাবে স্ত্রীর হাতে মারধরের শিকার হওয়ার চেয়ে জেল-হাজতে থাকাই আমার জন্য নিরাপদ ও সন্মানের। এই ভেবে শীতের কাপড় চোপড় নিয়েই থানায় এসেছি। আপনারা (পুলিশ) তাড়াতাড়ি আমাকে জেলে পাঠিয়ে দিন।

পুলিশ হেফাজতে থাকা মনির হোসেন সাংবাদিকদের কাছে আক্ষেপ করে বলেন, দেশে নারী নির্যাতনের আইন আছে। কিন্তু পুরুষ নির্যাতনের আইন নেই। আমি স্ত্রীর অমানসিক নির্যাতনের শিকার। তাই জেল বেছে নিলাম। আদালতে গিয়ে আমি বলবো, আমাকে যেন দীর্ঘ দিন জেল হাজতে রাখার ব্যবস্থা করেন।

সরাইল থানার অফিসার ইনচার্জ মোঃ মফিজ উদ্দিন ভূইয়া বলেন, মনির হোসেন নিজেই থানায় হাজির হয়ে পুলিশের কাছে ধরা দিয়েছে। তার তথ্যমতে গ্রেফতারি পরোয়ানা পুলিশ খুঁজে পেয়েছে। তাকে জেল হাজতে প্রেরণের ব্যবস্থা নেওয়া হচ্ছে। মনির হোসেন স্ত্রীর নির্যাতন থেকে বাঁচতে সে থানায় এসে পুলিশে ধরা দিয়েছে বলে সে দাবি করেছে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল




@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন