বড়দের মতো ভোট দিল ছোটরাও

  20-02-2019 05:57PM

পিএনএস, তানোর (রাজশাহী) সংবাদদাতা : শিক্ষার্থীদের মাঝে নেতৃত্ব বিকাশ, গণতান্ত্রিক চেতনা জাগ্রত করা ও শিক্ষা সহায়ক কার্যক্রমে সরাসরি শিক্ষার্থীদের অংশগ্রহণ নিশ্চিত করতে আজ বুধবার রাজশাহীর তানোর উপজেলার বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ব্যতিক্রমী এই নির্বাচনকে ঘিরে প্রাথমিক বিদ্যালয়ের ক্ষুদে শিক্ষার্থীদের মধ্যেও ছিল ব্যাপক উচ্ছ্বাস-উদ্দীপনা। জীবনের প্রথম ভোট দিতে পেরে প্রচণ্ড খুশি তারা। নিজ নিজ বিদ্যাপীঠে এতোদিন বড়দের ভোট উৎসব দেখলেও এবার নিজেরাই ভোটার হিসাবে অংশ নিয়েছেন।

উপজেলায় ২টি পৌরসভা ও ৭টি ইউনিয়নের ১২৮ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে একযোগে বিদ্যালয়ের স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সকাল সাড়ে ৯টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত ভোট দেয় শিক্ষার্থীরা। তানোর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়, চাপড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, তালন্দ সরকারি প্রাথমিক বিদ্যালয়, মুন্ডুমালা সরকারি প্রাথমিক বিদ্যালয়, টেকনা সরকারি প্রাথমিক বিদ্যালয়, আকচা সরকারি প্রাথমিক বিদ্যালয়, কালীগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ সকল প্রাথমিক বিদ্যালয়ে এই নির্বাচন অনুষ্ঠিত হয়। এ নির্বাচনে প্রতিটি বিদ্যালয়ের জন্য ৭ জন প্রতিনিধি নির্বাচিত হবেন।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আব্দুস সামাদ জানান, সাধারণত বিদ্যালয়ের পরিবেশ রক্ষায় শ্রেণিকক্ষ, আঙিনা, টয়লেটসহ বর্জ্য ব্যবস্থাপনা এবং পুস্তক ও শিখন সামগ্রী, স্বাস্থ্য, ক্রীড়া ও সংস্কৃতি, পানি সম্পদ, মিড ডে মিল, অভ্যর্থনা ও আপ্যায়নসহ বিদ্যালয়ের চাহিদা এবং প্রয়োজনের নিরিখে বিভিন্ন কার্যক্রম পরিচালনার জন্য স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল




@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন