গলাচিপায় আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস পালিত

  21-02-2019 03:58PM

পিএনএস ডেস্ক : পটুয়াখালীর গলাচিপায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবস যথাযোগ্য মর্যাদায় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে পালিত হয়েছে। বুধবার দিবাগত রাত ১২টা ১ মিনিটে গলাচিপা সরকারী মডেল মাধ্যমিক বিদ্যালয়ের শহীদ মিনারে প্রথমে উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ্ মো. রফিকুল ইসলাম শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন।

পরে উপজেলা আওয়ামী লীগ এর পক্ষ থেকে সভাপতি অধ্যাপক সন্তোষ দে এর নেতৃত্বে ফুলের তোরণ দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করা হয়।

এরপরে বিভিন্ন প্রশাসনিক, রাজনৈতিক সংগঠন, সামাজিক সংগঠন ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও ছাত্র-ছাত্রীরা শ্রদ্ধা জ্ঞাপন করেন। এছাড়া বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ মিনার না থাকায় কলাগাছ দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন করা হয়। শিক্ষার্থীরা নিজেদের বাড়িতে কলাগাছ দিয়ে শহীদ মিনার তৈরি করেও শ্রদ্ধা জ্ঞাপন করেছে।

বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় উপজেলা অফিসার্স ক্লাবে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার শাহ্ মো. রফিকুল ইসলাম। এতে প্রথম শ্রেণি থেকে দশম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন গলাচিপা উপজেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যাপক সন্তোষ দে, উপজেলা পরিষদ ভাইস্ চেয়ারম্যান মো. মতিয়ার রহমান, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. মিজানুর রহমান, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. গোলাম মস্তফা, গলাচিপা সরকারি মহাবিদ্যালয়ের অধ্যক্ষ মো. ফোরকান কবির, গলাচিপা সরকারী মডেল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নিজাম উদ্দিন, গলাচিপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আখতার মোর্শ্বেদসহ বিভিন্ন প্রশাসনিক কর্মকর্তা, বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক, ছাত্র-ছাত্রী, অভিভাবকবৃন্দ ও বিভিন্ন গণমাধ্যমের সংবাদকর্মীবৃন্দ ।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন