নাটোরে দিনব্যাপী বইমেলা

  21-02-2019 04:08PM

পিএনএস ডেস্ক : ‘লেখক পাঠক বই, একত্রিত হই’ এই স্লোগান নিয়ে নাটোরে অনুষ্ঠিত হচ্ছে দিনব্যাপী ব্যতিক্রম এক পথ বইমেলা। নাটোর জেলা প্রেস ক্লাবের সামনে এই পথ বইমেলার উদ্বোধন করেন সাবেক জেলা শিক্ষা অফিসার বেগম হামিদা বানু।

নাটোরের লেখক, ছড়াকার, সাহিত্যিক এবং কবিদের বই নিয়ে দিনব্যাপী এই পথ বইমেলা পাঠক, লেখকদের মিলন মেলায় পরিণত হয়েছে। অনেকে লেখকের অটোগ্রাফসহ বই কিনতে পেরে সন্তোষ প্রকাশ করেন। প্রথমবারের মতো আয়োজনে পথ বইমেলাটি প্রয়াত লেখক হানিফ আলী শেখ, রশিদউজ্জামান সাদী এবং দেবরাজ সাহার স্মরণে উৎসর্গ করা হয়েছে।

সকাল ৯টা থেকে শুরু হয়ে বই মেলা চলবে রাত ৯টা পর্যন্ত। পথ বই মেলায়, কবি কামাল খাঁ, রফিকুল কাদির, লেখক ও ছড়াকার এম আসলাম লিটন, কবি আসাদজ্জামান, গনেশ পাল, ড. হাসান রাজা, শংকর পাল ও পলাশ সাহা উপস্থিত রয়েছেন।

বইমেলায়, প্রয়াত শফিউদ্দিন সরদার, কথা সাহিত্যিক ডা. জাকির তালুকদার, বদরে মুনির, ইফতেখার মাহমুদ, রহমান হেনরি সহ উল্লেযোগ্য লেখকের বই স্থান পেয়েছে।

কবি রফিকুল কাদির বলেন, এই ধরনের আয়োজন লেখকদের এক ধরনের সম্মান বাড়িয়ে দেয়। যারা পাঠক তারা লেখকদের সান্নিধ্য পেয়ে বই ক্রয় করেন। পাঠক-লেখকদের এক মিলন মেলায় পরিণত হয়। আমরা চাইবো আগামী দিনে এই ধরনের আয়োজন অব্যাহত থাকুক।

এতে বক্তব্য রাখেন, কবি দেবরাজ সাহার মা শিবানী সাহা, সচেতন নাগরিক কমিটির সভাপতি সাংবাদিক রনেন রায়, শিক্ষাবিদ মুজিবুল হক নবী, লেখক ও ছড়াকার এম আসলাম লিটনসহ সুধীজনরা।

পথ বইমেলার আয়োজক দৈনিক প্রান্তজনের সম্পাদক মোহাম্মাদ সাজেদুর রহমান সেলিম বলেন, স্থানীয় লেখকদের বই পাঠকদের কাছে পৌঁছে দেওয়ার জন্য আমাদের এই ব্যতিক্রম আয়োজন। বই জ্ঞানের প্রতীক হওয়ায় সকলের মাঝে জ্ঞানের আলো ছড়িয়ে দিতে এই ধরনের আয়োজন। আগামী দিনে ব্যতিক্রম এই আয়োজন অব্যাহত রাখা হবে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন