দিনাজপুরে বানিজ্য মেলার উদ্বোধন

  23-02-2019 02:48PM

পিএনএস ডেস্ক : জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে দিনাজপুরে বানিজ্য মেলার উদ্বোধন করলেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি। উদ্ধোধনী দিনে মেলা প্রাঙ্গন হয়ে উঠে লোকে লোকারন্য।

এবার দিনাজপুর বানিজ্য মেলায় কুটিরশিল্প, হস্তশিল্প, তথ্য প্রযুক্তির স্টলসহ ২০৩টি স্টল বসানো হয়েছে। এছাড়া শিশুদের আনন্দ বিনোদনের জন্য শিশু পার্ক নির্মাণ করা হয়েছে। মেলায় শিক্ষা, সংস্কৃতি, ব্যবসা-বাণিজ্যের প্রসার ঘটাতে বিভিন্ন পরিকল্পনা নেয়া হয়েছে বলে জানিয়েছে মেলা কর্তৃপক্ষ।

শুক্রবার সন্ধ্যায় উদ্বোধনকালে হুইপ ইকবালুর রহিম এমপি দিনাজপুরে সন্ত্রাস, চাঁদাবাজ ও জঙ্গীবাদকে কঠোর হস্তে দমন করা হবে উল্লেখ করে বলেন, বিগত ১০ বছরে দিনাজপুরে কোন চাঁদাবাজ ও সন্তাস ছিল না। সন্ত্রাস ও চাঁদাবাজদের কোন ছাড় দেওয়া হবে না। ব্যবসায়ীরা নিবিঘ্নে ব্যবসা করবে। দেশ হবে সুখ ও শান্তির উন্নয়ন ও অগ্রগতিতে ব্যবসায়ী, সাংবাদিক, আইনজীবিসহ সকলকে সম্পৃক্ত করা হবে এই অঙ্গীকার নিয়েই প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বপ্ন দেখছেন। এই স্বপ্নে কেউ বাঁধা সৃষ্টি করলে পরিনাম শুভ হবে না।

বিগত ১০ বছরে সাড়ে ৩ হাজার কোটি টাকার উন্নয়ন হয়েছে উল্লেখ করে তিনি বলেন, বর্তমানে লোড সেডিং নেই। ১’শ২৫ কোটি টাকা ব্যায়ে নতুন বিদ্যুৎ পাওয়ার প্লান বসানোর কাজ চলছে। পার্বতীপুরে ৫’শ মেগাওয়াড পাওয়াপ্লান বসানোর পরিকল্পনা রয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ দেশকে ক্ষুধা, দারিদ্র, নিরক্ষতা মুক্ত দেশে রুপান্তরিত করে ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিণত করার পরিকল্পনা নিয়ে কাজ করছে।

শুক্রবার বড়ময়দানে দিনাজপুর চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাষ্ট্রি আয়োজিত ১৪তম বাণিজ্য মেলার উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। উদ্বোধনের পর আতসবাজী করার পর মনোঙ্গ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

দিনাজপুর চেম্বার অব কর্মাসের সভাপতি সুজা উর রবের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোঃ মাহমুদুল আলম, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) কাজেমউদ্দীন, সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ ফিরুজুল ইসলাম ফিরোজ, দিনাজপুর প্রেসক্লাব সভাপতি স্বরুপ বকসী বাচ্চু, সাধারন সম্পাদক গোলাম নবী দুলাল, সাবেক সভাপতি চিত্ত ঘোষ, কোতয়ালী আওয়ামীলীগের সভাপতি ইমদাদ সরকার, সাধারন সম্পাদক বিশ্বজিৎ ঘোষ কা ন, মেলা কমিটির আহবায়ক মানবেন্দ্র দাস মনোজ প্রমুখ।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন