বরিশালে লঞ্চের টিকিট কালোবাজারীর দায়ে ২ জনের কারাদণ্ড

  23-02-2019 05:10PM

পিএনএস ডেস্ক : বরিশাল নদী বন্দর এলাকায় লঞ্চের টিকিট কালোবাজারীর দায়ে ২ জনকে ২ মাস করে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। একই সাথে উভয়কে ৫ হাজার টাকা করে মোট ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। শুক্রবার রাতে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জয়দেব চক্রবর্তীর নেতৃত্বে এই ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।

বরিশাল নদী বন্দরের নৌ-নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের উপ-পরিচালক আজমল হুদা মিঠু সরকার জানান, গত শুক্রবার রাতে বরিশাল নদী বন্দর এলাকায় অভিযান চালিয়ে বাবু খান (৪৫) এবং জাহিদ হোসেন (৩৪) নামে দুই জনকে আটক করে ভ্রাম্যমাণ আদালত। এর মধ্যে বাবু খানকে পারাবাত লঞ্চের ডাবল কেবিন নির্ধারিত ১৮০০ টাকার পরিবর্তে ৬০০০ টাকায় বিক্রি করার অপরাধে এবং সুন্দরবন লঞ্চের ব্লাঙ্ক (খালি) টিকিট সাথে রেখে যাত্রীদের প্রতারণার দায়ে জাহিদ হোসেনকে আটক করা হয়।

এই অপরাধে নির্বাহী ম্যাজিষ্ট্রেট জয়দেব চক্রবর্তী ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ২০০৯ এর ২০ ও ৪৫ ধারা মোতাবেক অভিযুক্ত দুইজনকে কারা ও অর্থ দণ্ডে দণ্ডিত করেন।

নৌ পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার সুমিত চৌধুরী এবং মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের সহকারী কমিশনার নাছির উদ্দিন মল্লিকসহ আইন-শৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা অভিযানে উপস্থিত ছিলেন।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন