শেরপুরে পরিবহন শ্রমিক ইউনিয়নের নগদ অর্থ বিতরণ

  23-02-2019 06:06PM

পিএনএস, শেরপুর (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার শেরপুরে জেলা বাস মিনিবাস কোচ ও মাইক্রোবাস পরিবহন শ্রমিক ইউনিয়নের মৃত শ্রমিক সদস্য, কন্যা দায়গ্রস্থ পরিবারের মাঝে অনুদানের নগদ অর্থ বিতরণ করা হয়েছে। এছাড়া একই অনুষ্ঠানে শ্রমিক সদস্যদের মেধাবি সন্তান ছাত্র-ছাত্রীদের সম্মাননা প্রদান করা হয়েছে। শ্রমিক ইউনিয়নের নিজস্ব তহবিল থেকে অনুদানের মোট ১১লাখ ৭৬হাজার নগদ অর্থ বিতরণ করা হয়। এরমধ্যে ৩৬জন মৃত শ্রমিক পরিবারকে ৩০হাজার, ৪৪জন কন্যা দায়গ্রস্থ শ্রমিককে ৫হাজার ও ৬জন মেধাবি শিক্ষার্থীদের নগদ ৩হাজার করে টাকা ও সম্মাননা সনদ তুলে দেয়া হয়। এ উপলক্ষে শনিবার (২৩ফেব্রুয়ারি) দুপুরে শহরের স্থানীয় বাসষ্ট্যান্ডস্থ সংগঠনের কার্যালয় চত্বরে এই বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অত্র সংগঠনের সভাপতি আরিফুর রহমান মিলনের সভাপতিত্বে এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলার অতিরিক্ত পুলিশ সুপার মো. গাজিউর রহমান। আর প্রধান হিসেবে বক্তব্য রাখেন দাতা উপদেষ্টা আলহাজ¦ জানে আলম খোকা। এছাড়া বিশেষ অতিথির বক্তব্য রাখেন শেরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. হুমায়ুন কবির, থানার পুলিশ পরিদর্শক (ওসি তদন্ত) বুলবুল ইসলাম, ট্রাফিক পুলিশের পরিদর্শক মো. জাহিদ হোসেন, শেরপুর টাউন পুলিশ ফাঁড়ির পরিদর্শক মো. হারুনার রশিদ।

উক্ত পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মতিউর রহমান মতির সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান কেএম মাহবুবার রহমান হারেজ, জেলা বাস মিনিবাস কোচ ও মাইক্রোবাস পরিবহন শ্রমিক ইউনিয়নের উপদেষ্টা আব্দুল মান্নান, আব্দুল মান্নান সেখ, জেলা মটর মালিক গ্রুপের শেরপুর শখার সধারণ সম্পদাক সেলিম রেজা, জেলা সিএনজি অটোরিকসা মালিক সমিতির সাধারণ সম্পাদক আব্দুল্লাহ সেখ, শ্রমিক নেতা আব্দুস সাত্তার সাদেক প্রমুখ বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় অতিরিক্ত পুলিশ সুপার গাজিউর রহমান দক্ষ চালক তৈরীর ওপর গুরুত্বারোপ করে বলেন, যানবাহন চালকদের আরও সচেতন হবে। কারণ তাদের সামান্য ভুলের কারণে অনেক প্রাণহানির ঘটনা ঘটতে পারে। এছাড়া শ্রমজীবি মানুষকে মাদকের সঙ্গে না জড়ানোর আহবান জানিয়ে তিনি আরও বলেন, মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করা হয়েছে। তাই যতবড় ক্ষমতাধর ব্যক্তি হননা কেন মাদক ব্যবসায় জড়িত থাকলে রেহাই নেই। তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। পরে শ্রমিক ইউনিয়নের সভাপতি উপস্থিত সব শ্রমিকদের মাদকবিরোধী শপথবাক্য পাঠ করান।


পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল




@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন