ডিমলায় ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের ভিশনিং ওর্য়াকসোপ অনুষ্ঠিত

  

পিএনএস, ডিমলা (নীলফামারী) প্রতিনিধি : ১৪ মার্চ ল্যাম্ব শো প্রকল্প আয়োজনে সকাল ১০ ঘটিকায় ৭নং খালিশা চাপানী ইউনিয়ন পরিষদ হল রুমে এফপিআই মোঃ রুহুল আমিন এর উপস্থাপনায় খালিশা চাপানী ইউপি চেয়ারম্যান মোঃ আতাউর রহমান সরকার-এর সভাপতিত্বে ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের ভিশনিং ওর্য়াকশোপ অনুষ্ঠিত হয়।

উক্ত সভার মুল বিষয় ছিল ল্যাম্ব শো প্রকল্পটি ২০১৯ সালের ৩১ ডিসেম্বর মেয়াদ শেষ হবে তাই ২০২০ সালের বাজেট তৈরী, সিএসবিএ নিয়োগ, তহবীল সংগ্রহ এবং ২০২০ সালের পহেলা জানুয়ারী হতে ২৪/৭ নিরাপদ প্রসব সেবা অব্যাহত রাখা। উক্ত সভায় তহবীলের আনুমানিক লক্ষ্যমাত্রা ধরা হয় ২-৩ লক্ষ টাকা। উক্ত সভায় উপস্থিত ছিলেন জেলা পরিষদ সদস্য আলহাজ্ব সেলিম সরকার লেবু, খালিশা চাপানী ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য বর্গ।

এ ছাড়াও খালিশা চাপানী ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি মোঃ সোহরাব হোসেন, বীর মুক্তিযোদ্ধা মোঃ সহিদার রহমান, ছাত্রলীগ ইউনিয়ন সভাপতি মোঃ রাকিবুল ইসলাম, সাধারণ সম্পাদক শ্রী বিকাশ চন্দ্র রায়, স্বাস্থ্য সহকারী মোঃ নূর আলম, অনজলী সরকার, প্রধান শিক্ষক মোঃ মোসলেম উদ্দিন , সিএইচসিপি মোঃ আবু তালেব , পরিবার কল্যাণ পরিদর্শীকা মোছাঃ লুনা পারভীন, ইউডিসি মোঃ গোলাম আজম, ডালিয়া কিশোর-কিশোরী ক্লাবের সভাপতি মোঃ জাহাঙ্গীর আলম, সহসভাপতি মাধবী রানী রায়, সদস্য সচীব মোঃ আশরাফুল আলম, ল্যাম্ব শো প্রকল্পের ফিল্ড কো-অর্টিনেটর মোঃ আনিছুর রহমান (আনিস) মোঃ আতাউজ্জামান ও প্রতিমা রানী রায় সহ কমিউনিটি হেলথ ওর্য়াকার,সিএসবিএ ও পুরুষ কমিউনিটি হেলথ ওর্য়াকার -গণ। সভাপতির তাঁর সমাপনি ভাষনে তিনি বলেন ল্যাম্ব শো প্রকল্পটি ২০১৯ সালের ৩১ ডিসেম্বর মেয়াদ শেষ হবে, তাই ২০২০ সালের জন্য উপস্থিত যারা আছেন যা যত পারেন ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের তহবীলে অনুদান প্রদান করেন, তেনার ভষনে উপস্থিত লোকজনের মধ্য হতে নগদ ১০০ হতে ১০০০ টাকা পর্যন্ত সহায়তা প্রদান করেন। এতে মোট ৮১০০ টাকা সংগ্রহ হয়।

এ ছাড়াও প্রতি মাসে ইউপি ১২ জন ২০০ টাকা করে, ২৪০০ ও চেয়ারম্যান মোঃ আতাউর রহমান সরকার প্রতিমাসে ৬০০ (মোট ৩০০০ টাকা) দেওয়ার প্রতিশ্রুতি প্রদান করেন। এছাড়াও বীর মুক্তিযোদ্ধা মোঃ সহিদার রহমান প্রতি মাসে ৫০০ টাকা এবং খালিশা চাপানী ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগ ৩৫০০টাকা, ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি মোঃ সোহরাব হোসেন এক কালিন ৩০০০ টাকা, মোঃ রোকনুজ্জামান, মোঃ হাসমত আলী (হাসু), মোঃ গোলাম মোস্তফা ১ শত করে টাকা প্রদান করেন ।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল




 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech