নিখোঁজ ওমর ফারুকের বাড়িতে কান্নার রোল

  

পিএনএস ডেস্ক : নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে বন্দুকধারীর হামলায় নিহত ও আহতসহ অনেকে নিখোঁজ রয়েছে। এর মধ্যে নারায়ণগঞ্জ বন্দরের ওমর ফারুকও (৩৫) নিখোঁজ রয়েছেন। পরিবারের লোকজন উৎকণ্ঠার মধ্যে দিন কাটাচ্ছে। বাড়িতে চলছে কান্নার রোল।

নিউজিল্যান্ড থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী এখন পর্যন্ত তার কোন সন্ধান পাওয়া যায়নি। নিখোঁজ ওমর ফারুকের স্ত্রী সানজিদা জামান নিহা জানান, তার স্বামীর সঙ্গে সর্বশেষ কথা হয় গত বৃহস্পতিবার বাংলাদেশ সময় রাত ১২টা ৫১ মিনিট আর নিউজিল্যান্ড সময় শুক্রবার সকাল ৮টার দিকে।

তিনি আরও জানান, বন্দরের রাজবাড়ি এলাকার মৃত আ. রহমানের ছেলে ওমর ফারুকের সঙ্গে ২০১৭ সালের ২৯ ডিসেম্বর বিয়ে হয়। বিয়ের কিছুদিন পর সে নিউজিল্যান্ড চলে যায়। পরে গত বছর ১৬ নভেম্বর ছুটিতে দেশে আসেন। পরবর্তীতে সে এ বছর ১৮ জানুয়ারি পুনরায় নিউজিল্যান্ড চলে যান।

ওমর ফারুক নিউজিল্যান্ডে একটি কন্সট্রাকশন কোম্পানিতে কাজ করেন। তার স্ত্রী বর্তমানে ৩ মাসের অন্তঃসত্ত্বা। ১ ভাই ৩ বোন। সে ২ বোনের ছোট।

নিখোঁজ ওমর ফারুকের ভগ্নিপতি সারোয়ার হোসেন জানান, এ হামলার কথা তার মাকে জানানো হয়নি। বাড়ির লোকজন সকলে উৎকণ্ঠার মধ্যে রয়েছে। তারা নিউজিল্যান্ডের কনসালট্যান্ট শফিকুর রহমানের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ করে যাচ্ছেন ওমর ফারুকের খবর জানার জন্য।

ওমর ফারুকের পাসপোর্ট নাম্বার হলো বি সি-০১৪৪৪১০। শনিবার দুপুর ১টা ৩০ মিনিটে পরিবারের পক্ষ থেকে নিউজিল্যান্ডে ফোন করে ওমর ফারুকের রুমমেটের কাছে জানতে চাওয়া হলে তিনি এখন পর্যন্ত তান সন্ধান দিতে পারেনি।

এদিকে পরিবারের লোকজন টিভি সেটের পাশে বসে খবরের আপডেট দেখে সময় কাটাচ্ছেন ওমর ফারুকের সন্ধান পাওয়ার আশায়। আর কান্নায় বুক ভাসাচ্ছেন। পরিবারের দাবি, বাংলাদেশ সরকার যেন দ্রুত ওমর ফারুকের খোঁজ করে তাদেরসহ দেশবাসীকে জানায়।

এব্যাপারে বন্দর থানার অফিসার ইনচার্জ (ওসি) রফিকুল ইসলাম বলেন, নিউজিল্যান্ডে মসজিদে বন্দুকধারীদের হামলার সময় ঐ মসজিদে নামাজ পড়ছিল বন্দরের রাজবাড়ী এলাকার ওমর ফারুক। পরিবারের পক্ষ থেকে আমাদেরকে নিশ্চিত করা হয়েছে। তবে এখন পর্যন্ত তার কোন খোঁজ মেলেনি। স্থানীয় কাউন্সিলর সুলতান আহমেদ বলেন, ওমর ফারুক আমার আত্মীয়। তার নিখোঁজের সংবাদে পরিবারের শোকের ছায়া নেমে এসেছে। তার খোঁজ পাওয়ার জন্য আমরা যথাসম্ভব চেষ্টা চালাচ্ছি।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech