কুমিল্লায় উপজেলা পরিষদে সুষ্ঠু নির্বাচন নিয়ে শঙ্কায় প্রার্থীরা

  

পিএনএস ডেস্ক : পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশ নিয়ে কুমিল্লার আট উপজেলা পরিষদের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান (পুরুষ) এবং মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীরা শঙ্কা প্রকাশ করেছেন।

শনিবার কুমিল্লা জেলা প্রশাসক সম্মেলন কক্ষে জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ প্রশাসনের অন্যান্য কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় প্রার্থীরা নির্বাচনের সুষ্ঠু পরিবেশ এবং নিরপেক্ষতা নিয়ে শঙ্কা প্রকাশ করেন।

ভোটাররা ভোট কেন্দ্রে যেতে পারবে কিনা, ভোট দিয়ে কী লাভ হবে, ভোট পেয়ে জয়ী হওয়া যাবে কি না? একাধিক উপজেলার বিদ্রোহী ও স্বতন্ত্র প্রার্থীদের এমন প্রশ্নের উত্তরে কুমিল্লা জেলা পুলিশ সুপার সৈয়দ নূরুল ইসলাম বলেন, আপনারা এই সব প্রশ্ন ইতোপূর্বের অভিজ্ঞতা থেকে বলছেন। যার কারণে উপজেলা নির্বাচনেও এ ধরনের শঙ্কা বিরাজ করছে আপনাদের মধ্যে। মনে রাখবেন পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে কুমিল্লার প্রত্যেকটি উপজেলায় অবাধ ও সুষ্ঠু একটি নির্বাচন অনুষ্ঠিত হবে। কেউ বিপরীত কিছু চিন্তা করলে আমরা প্রয়োজনীয় ব্যবস্থা নিব।

তিনি বলেন, সবাই নিজের যোগ্যতা নিয়ে নির্বাচন করতে এসেছে। আমি বলবো যারা প্রার্থী আছেন মনে কোনও শঙ্কা বা সন্দেহ না রেখে ভোটারদের কাছে যান। নিশ্চিত থাকেন উপজেলা পরিষদ নির্বাচন সুষ্ঠু, শান্তিপূর্ণ এবং নিরপেক্ষ হবে।

সভাপতির বক্তব্যে কুমিল্লা জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর প্রার্থীদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, নির্বাচন প্রশ্নবিদ্ধ করা যাবে না। আগামী ৩১ মার্চ কুমিল্লার ১৩ উপজেলা পরিষদের নির্বাচন হবে। ৫ উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান (পুরুষ) এবং মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় বাকী ৮ উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন যে কোনও মূল্যে নির্বাচনকে অবাধ,সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে আমরা কাজ করছি।

মতবিনিময় সভায় এসয় উপস্থিত ছিলেন বিজিবি কুমিল্লা সেক্টর কমান্ডার কর্নেল মো. আমিরুল ইসলাম সিকদার, অতিরিক্ত জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা কাইজার মোহাম্মদ ফারাবি, জেলা নির্বাচন কর্মকর্তা মো. জাহাঙ্গীর হোসেন, কুমিল্লাস্থ র‌্যাব-১১ সিপিসি-২ এর ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার শেখ বিল্লাল হোসেনসহ প্রশাসনের বিভিন্ন বিভাগের কর্মকর্তা।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল




 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech