তনুর হত্যাকারীদের দ্রুত গ্রেফতার দাবিতে বিক্ষোভ

  20-03-2019 09:51PM

পিএনএস ডেস্ক : কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের অনার্স পড়ূয়া ও নাট্যকর্মী সোহাগী জাহান তনু হত্যার তিন বছর পূর্ণ হয়েছে বুধবার।

হত্যাকারীদের শনাক্ত করে দ্রুত গ্রেফতারের দাবিতে এদিন কলেজের বিভিন্ন বিভাগের শিক্ষার্থী ও বিভিন্ন সংগঠন বিক্ষোভ ও মানববন্ধন করেছে।

সকাল ১১টায় কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের ইতিহাস বিভাগের উদ্যোগে শিক্ষার্থীরা ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেন। তনু ওই বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্রী ছিলেন। এরপর শিক্ষার্থীরা ভিক্টোরিয়া কলেজের বঙ্গবন্ধু ম্যুরালের সামনে মানববন্ধনে জমায়েত হন।

ইতিহাস বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র মো. সালামসহ শিক্ষার্থীরা বলেন, তনু বেঁচে থাকলে আমাদের সঙ্গে সম্মান শেষ বর্ষের পরীক্ষা দিত। জীবন নিয়ে আমাদের যেমন স্বপ্ন আছে, তারও অনেক স্বপ্ন ছিল। তার সেই স্বপ্ন শেষ হয়ে যায় আজ থেকে তিন বছর আগে, ২০১৬ সালের ২০ মার্চে। এরপর তিনটি বছর পেরিয়ে গেলেও তনু হত্যার মামলার কোনো অগ্রগতি নেই। আমরা হত্যাকারীদের শনাক্ত এবং মামলার অগ্রগতি সম্পর্কে সিআইডি অফিসের কাছে জানতে চাইলে তারা শুধু তদন্তের কথাই বলে।

এরপর কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ থিয়েটারের উদ্যোগে তনুর আত্মার শান্তি কামনায় দোয়ার আয়োজন করা হয়।

এদিকে দুপুরে কুমিল্লা কান্দিরপাড় পূবালী চত্বরে একই দাবিতে সমাবেশ ও বিক্ষোভ মিছিল করে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট।

সমাবেশে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের কুমিল্লা জেলার সভাপতি ফারজানা আক্তার বলেন, তিন বছর পার হলেও তনুর ধর্ষক ও হত্যাকারীদের চিহ্নিত করা হয়নি। তনুর মা দু'জন ব্যক্তির নাম প্রকাশ করেছেন। তার পরও সিআইডি তদন্তের নামে তা এড়িয়ে যাচ্ছে।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন